শিরোনামঃ-

» “রোটারী বাংলাদেশ ন্যাশনাল পোলিও প্লাস কমিটির”পুনঃনিয়োগ পেলেন ডা. স্বপ্নীল

প্রকাশিত: ০৫. জুন. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ

রোটারী ইন্টারন্যাশনালের ডিস্ট্রিক্ট ৩২৮১ ও ৩২৮২-র ‘বাংলাদেশ ন্যাশনাল পোলিওপ্লাস কমিটির’ ২০২৩-২৪ কমিটির সদস্য হিসেবে পুনঃনিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)।

গত সোমবার ২২ মে ন্যাশনাল কমিটির চেয়ারম্যান পিডিজি রোটারিয়ান খায়রুল আলম স্বক্ষরিত এক চিঠিতে অধ্যাপক ডা. স্বপ্নীলকে তার এই পুনঃনিয়োগ এর কথা জানানো হয়।

এই জাতীয় কমিটির সদস্য হিসেবে তিনি কমিটির চেয়ারম্যনের সাথে পোলিও নির্মূ্লে করনীয় নির্ধারণ ও সেগুলো একজিকিউশনে কাজ করবেন।

উল্লেখ্য, আমাদের দেশের কাছে পাকিস্তান ও আফগানিস্তানে এখনো পোলিও সংক্রমন অব্যাহত থাকায় পোলিও এখনো আমাদের জন্য হুমকিস্বরূপ।

উল্লেখ্য ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র থাকাকালীন ৯০’র দশকে রোটারেক্ট ক্লাব অব ব্রম্মপুত্রের মাধ্যমে রোটারীতে অধ্যাপক ডা. স্বপ্নীলের হাতেখড়ি।

পরবর্তীতে ২০০০ সালে তিনি রোটারী ক্লাব অব বনানী ঢাকায় যোগ দেন। তিনি রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সটের চার্টার মেম্বার ও পাস্ট প্রেসিডেন্ট।

কোভিড-১৯ প্যান্ডেমিক শুরুর সময়টায় তিনি রোটারী ক্লাব অব জেনারেশন নেক্সটের প্রেসিডন্টের দায়িত্বে ছিলেন।

এসময় ক্লাবটি তার নেতৃত্বে টেলিমেডিসিন, পিপিই ও হ্যান্ড স্যনিটাইজার বিতরন, খাদ্য ও অর্থ সহায়তাসহ বহুসংখ্যক প্রজেক্ট বাস্তবায়ন করে, যার স্বীকৃতিস্বরূপ অধ্যাপক ডা. স্বপ্নীল রোটারী ইন্টারন্যাশনাল থেকে কোভিড হিরো পদক ও রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সট প্রেসিডেন্সিয়াল সাইটেশন লাভ করে ।

ডা. স্বপ্নীল, বাংলাদেশের রোটারী নেতৃত্বকে আন্তরিক ধন্যবাদ এবং “রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সটের” রোটারিয়ানদের প্রতিও অশেষ কৃতজ্ঞতা জানান।

ডা. স্বপ্নীল সিলেট শহরের ছড়ারপার এলাকার সন্তান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব এর দায়িত্ব পালন করতেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৪ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930