শিরোনামঃ-

» সিলেট জেলা ও মহানগর বিএনপির জনসমাবেশ

প্রকাশিত: ১৯. মে. ২০২৩ | শুক্রবার

ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে রাজপথে নামতে হবে : নজরুল ইসলাম খান

ডেস্ক নিউজঃ
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক রাষ্ট্রদূত নজরুল ইসলাম খান বলেছেন, দেশের প্রধানমন্ত্রী যখন বলেন ‘তাকে কেউ ক্ষমতায় রাখছে চায়না’ তখন আর বুঝতে বাকি থাকে না আওয়ামীলীগের পায়ের নিচে মাটি নেই। আওয়ামিলীগের সময় শেষ হয়ে গেছে, সারাদেশে মানুষ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ। তাই দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে রাজপথে নামতে হবে। বিএনপি জনগনের ন্যায্য দাবী নিয়ে মাঠে আন্দোলন করছে, তাই জনগন বিএনপির সাথে আছে। জনগনকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে। এই সংগ্রামে আমরা বিজয়ী হব। দেশে অতিশীঘ্রই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে এবং জনগনের সরকার দেশের দায়িত্ব নেবে ইনশাআল্লহ।

শুক্রবার (১৯ মে) বিকেলে ‘উচ্চ আদালতের নির্দেশনা অধিনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্য মূল্যের উর্দ্ধগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়ন দাবীতে’ বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নগরীর কোর্ট পয়েন্টে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, দেশের মানুষ যখন আন্দোলনমুখী, ঠিক তখনই আওয়ামীলীগ নির্বাচনের নামে দেশবাসীর সাথে প্রহসন করছে। দেশের জনগন বিভিন্ন সিটিতে এই নির্বাচনকে বর্জন করেছে। আগামী দুই এক দিনের মধ্যে আরো ভালো খবর পাওয়া অবে। নির্বাচন বর্জন কার মানে শুধুমাত্র নিজে প্রার্থী না হওয়া নয়, বর্জন মানে হলো পুরো নির্বাচন প্রক্রিয়ায় অন্য প্রার্থীর পক্ষেও কাজ না করা। বিএনপি আওয়ামীলীগের অধিনে কোন নির্বাচনে অং নেবে না। যারা দলীয় সিদ্ধান্ত মেনে নেবন তাদেরকে দল মনে রাখবে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন। সমাবেশের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সিলেট রেজিস্ট্রারী মাঠে আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। কিন্তু সরকার মাঠটি পুলিচ দিয়ে দখল করেছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা আজ পুরো নগরী দখলে নিয়েছে। এতে প্রমাণ হয় আওয়ামীলীগের সময় আর বেশী বাকি নেই, জনগন রাস্তায় নেমেছে। আওয়ামীলীগের পতন নিশ্চিত করে আমরা ঘরে ফিরব ইনশাআল্লাহ।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আওয়ামীলীগের সময় শেষ। আওয়ামীগের অধিনে বিএনপি কোন নির্বাচনে অংশ নেবে না। যতই বাঁধা আসুক না কেন ১০ দফা দাবী বাস্তবায়ন করে এই সরকারের পতন ঘটানো হবে।

ডা. সাখাওয়াত হাসান জীবন বলেন, এই সরকারের সময় শেষ, তাই তারা আবুল তাবল বলতেছে। আগামী দিনে রাজপথ দখলের জন্য সবাইকে প্রস্তুত হতে হবে। এই সরকারের পতন অনিবার্য।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দেশে আজ গণতন্ত্র, ভোটাধিকার, বাক স্বাধীনতা ও আইনের শাসন নেই। বিএনপির লক্ষ লক্ষ নেতাকর্মীদের নামে হাজার হাজার মামলা রয়েছে, অসংখ্য নেতাকর্মী আজ কারাগারে বন্দি। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে, দেশনায়ক  তারেক রহমানকে দেশের বাহিরে রেখে, আওয়ামীলীগের অধিনে এদেশে কোন নিরপেক্ষ নির্বাচন হবে পারে না। অভিলম্বে এই ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধিনে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগনের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

স্বাগত বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, জনগন এখন আন্দোলনের জন্য প্রস্তুত। আওয়ামীগের অধিনে কোন নির্বাচনে বিএনপি অংশ নেবে না। তাই জনগনও এই নির্বাচনকে বর্জন করবে।

সিলেট জেলা ওলামা দলের আহবায়ক মাও: নুরুল হকের কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সূচিত সমাবেশে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম।

এসময় সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- এডভোকেট আশিক উদ্দিন আশুক, রেজাউল হাসান কয়েস লোদি, হাজী শাহাব উদ্দিন আহমদ, ফখরুল ইসলাম ফারুক, একেএম তারেক কালাম, ইকবাল বাহার চৌধুরী, সৈয়দ মিসবাহ উদ্দিন, নজিবুর রহমান নজিব , সৈয়দ মঈন উদ্দিন  সুহেল,  শহিদ আহমদ (চেয়ারম্যান), নাজিম উদ্দিন লস্কর, শাহাব উদ্দিন আহমদ, মাহবুব কাদির শাহী, সামিয়া বেগম চৌধুরী, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, তাজরুল ইসলাম তাজুল, মামুনুর রশিদ মামুন, আনোয়ার হোসেন মানিক, এডভোকেট আবু তাহের, সৈয়দ সাফেক মাহবুব, মুকুল আহমদ মুর্শেদ, হুমায়ূন আহমদ মাসুক, এড. মোমিনুল ইসলাম মোমিন, অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, কোহিনুর আহমদ, রফিকুল ইসলাম শাহপরান, শাকিল মোর্শেদ, শামীম আহমদ, মুশিকুর রহমান মুহি, এডভোকেট আল আসলাম মুমিন, শাহ নেওয়াজ বক্ত তারেক, আজমল হোসেন, মডিউল বারী খুর্শেদ, লোকমান আহমদ, আমির আলী, এনামুল কুদ্দুস, এম মুজিবুর রহমান, এডভোকেট মোস্তাক আহমদ, আল মামুন খান, জয়নাল আহমদ রানু, মুফতি নেহাল, শরিফুল হক, আলী আকবর, আজিজুর রহমান, জালাল খান, আব্দুল মালেক, মাহবুব আলম, এডভোকেট আহমেদ, মীর্জা সম্রাট, তাজউদ্দিন মাসুম, আব্দুস সামাদ তুহেল, আফসর খাঁন, সুদিপ জ্যোতি এ্যশ, সাদিকুর রহমান সাদিক, আখতার হোসেন চৌধুরী, নাদির খান, শোইব আহমদ সুয়েব, আব্দুল হাকিম, আব্দুল ওয়াদুদ মিলন, রহিম মল্লিক, নাজিম উদ্দিন, তারেক আহমদ খান, বাদশা আহমদ, আব্দুল আহাদ, অর্জুন ঘোষ, মনিরুল ইসলাম তুরন, আহাদ চৌধুরী শামীম, ডা. নাজিম উদ্দিন, এডভোকেট ওবায়দুর রহমান ফাহমী, ফাহিমা কুমকুম, আলাউদ্দিন আলাই, নাজিম উদ্দিন পান্না, ফজলে আহসান রাব্বী, দেলোয়ার হোসেন দিনার, শামসুর রহমান সুজা, বখতিয়ার আহমদ ইমরান, আহমদ সোলায়মান (চেয়ারম্যান), আকবর হোসেন, সুমেল আহমদ চৌধুরী, রায়হান এইচ খান, মামুনুর রশিদ মামুন, মিনহাজ উদ্দিন চৌধুরী, জাহেদ আহমদ, শামসুর রহমান শামীম, সুহেল ইবনে রাজা, জাহাঙ্গীর আলম জীবন, রাসেল রানা, নিগার সুলতানা ডেইজি, মুফতি রায়হান উদ্দিন মুন্না, মিজানুর রহমান মিটু, মিজান আহমদ, মদই মিয়া, আব্দুল মুনিম, বদরুদ্দোজা বদর, মনজুর আহমদ মনজু, লুৎফুর রহমান মোহন, খাইরুল ইসলাম খায়ের, মোঃ বাচ্ছু, দেওয়ান আরাফাত জাকি, সাব্বির আহমদ, রহিম আলী রাশু, কামাল আহমদ, আলমগীর আহমদ, রাসেল আহমদ, রুবেল বক্স, মিনহাজ পাঠান, জমজম বাদশা, আব্দুল মালিক সেকু, লোকমানুজ্জামান, সোলেমান হোসেন সুমন, রাসেল আহমদ খান প্রমুখ।
জনসমাবেশ শেষে নগরীর কোর্ট পয়েন্ট থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়।

এদিকে, নগরীর রেজিস্ট্রারী মাঠে পূর্ব নির্ধারিত কর্মসূচি করার কথা থাকলেও পুলিশী বাঁধায় তা করা সম্ভব হয়নি। পরে স্থান পরিবর্তন করে নগরীর কোর্ট পয়েন্টে কর্মসূচি পালিত হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৮ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031