শিরোনামঃ-

» জালালপুর স্কুলের অনুষ্টানে এমপি হাবিবুর রহমান

প্রকাশিত: ০৬. মার্চ. ২০২৩ | সোমবার

আগামীর বাংলাদেশ বির্ণিমানে সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে

দক্ষিন সুরমা প্রতিনিধিঃ

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন- আগামীর বাংলাদেশ বির্ণিমানে সকল মত, পথ ও দলের মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। এ দেশের মানুষের স্বাধীনতা এনে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর সত্যিকার অর্থে সোনারবাংলা হিসেবে এই দেশকে পরিনত করছেন তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা। এজন্য বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে সবাইকে দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

তিনি সোমবার (৬ মার্চ) দক্ষিন সুরমার ঐতিহ্যবাহী জালালপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরন ও ৬ষ্ট শ্রেনীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় হাবিবুর রহমান হাবিব এমপি আরো বলেন-জালালপুরে কারিগরি কলেজ প্রয়োজন রয়েছে। আমরা দক্ষিণ সুরমায় আরো কয়েকটি কারিগরি কলেজ করছি। মহিলা কারিগরি কলেজ হয়েছে। নারী শিক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। এসএসসি পাশের পর যাতে শিক্ষার্থীরা ঝরে না যায় সেজন্য নানামুখী শিক্ষাব্যবস্থা গ্রহন করা হয়েছে।

তিনি বলেন, সিলেট শিক্ষাক্ষেত্রে এখনো অনেক পিছিয়ে রয়েছে। সেটি আমরা সবাই অনুধাবন করছি। এজন্য স্কুল পর্যায় থেকে শিক্ষার গুরুত্ব বাড়াতে হবে। কেউ যাতে ঝরে না যায় সেদিকে নজর রাখতে হবে। আর শিক্ষার্থীদেরকে ভার্চ্যুয়াল জগত ছেড়ে শিক্ষা গ্রহনে মনযোগী হতে হবে। এজন্য তিনি অভিভাবদের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দক্ষিন সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার উপর অনেক গুরুত্ব দিয়েছেন। এসএসসি পাশ করে যাতে গ্রামের শিক্ষার্থীরা কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে পারে সেজন্য উদ্যোগ নেওয়া হয়েছে। অচিরেই জালালপুর উচ্চ বিদ্যালয়েও কারিগরি শিক্ষা কার্যক্রম শুরু করা হবে বলে জানান তিনি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ খসরুল হোসেনের পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মতিউর রহমান, এম সাইফুর রহমান টেকনিক্যাল ও বিএম কলেজের অধ্যক্ষ মো. জিল্লুর রহমান শুয়েব, জালালপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নেলী কর, দক্ষিণ সুরমা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও এডিশনাল পিপি শামীম আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শহীদুর রহমান শাহীন ও জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েস আহমদ। অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- জালালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধীমান ব্রত পাল।

এছাড়া মানপত্র পাঠ করেন, নবম শ্রেনীর শিক্ষার্থী সুমাইয়া আনজুম ঈশিতা, শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দশম শ্রেনীর শিক্ষার্থী আতিয়া সুলতানা মাদেহা ও শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহকারী শিক্ষিকা মোছা. মমতাজ বেগম ও ম্যানেজিং কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন- মো. ছয়ফুল আলম।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930