শিরোনামঃ-

» নগরীতে তিন দিনব্যাপী সারেগ আবাসন মেলা উদ্বোধন

প্রকাশিত: ২৩. ফেব্রুয়ারি. ২০২৩ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ

তিনদিনব্যাপী সারেগ আবাসন মেলা সিলেট স্টেডিয়াম সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেশিয়ামে শুরু হয়েছে।

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিত সিংহ গতকাল বৃহস্পতিবার বিকেলে ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, সিলেট অঞ্চলের জন্য সরকার বড় পরিকল্পনা হাতে নিয়েছে। সিলেটকে মডেল হিসেবে গড়ে তোলাই এর মূল লক্ষ্য।

এ অঞ্চলে আবাসন সহ অন্যান্য ব্যবসার প্রসারে সব পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

সিলেট অ্যাপার্টমেন্ট এন্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ)-এর চেয়ারম্যান মাওলানা খায়রুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক দিলওয়ার হোসাইনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, মেট্রোপলিটন চেম্বারের ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, মেট্রোপলিটন চেম্বারের সাবেক সভাপতি হাসিন আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রধান শাহ দিদার আলম চৌধুরী নবেল ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম ।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার দেবজিৎ সিংহ তার বক্তব্যে আরো বলেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব। সিলেট বিভাগের বিভিন্ন জেলা-উপজেলার পাশাপাশি বিভিন্ন সরকারি দপ্তরে প্রবাসী কল্যাণ সেল চালু রয়েছে। জমি-জমার মামলার ক্ষেত্রে বিদ্যমান দীর্ঘসূত্রতা কমাতে আইনগুলোকে যুগোপযোগী ও বিনিয়োগবান্ধব করা হচ্ছে।

বিনিয়োগের জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করা হয়েছে। তিনি বলেন, মানসম্মত বাড়ি-ফ্ল্যাট নির্মাণ অনেকেরই সারাজীবনের স্বপ্ন। মানুষের সেই স্বপ্ন পূরণে ভুমিকা রাখেন আবাসন ব্যবসায়ীরা।

ডিএসএ সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম বলেন, ব্যবসা সহ সিলেট বিভাগ সব দিক থেকে পিছিয়ে রয়েছে।

এ অবস্থার উত্তরণে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হতে হবে। চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ বলেন, নিরাপদ আবাসন সবার কাম্য। আবাসনের চাহিদা মেটাতে এ মেলা ভ‚মিকা রাখবে।

মেট্রোপলিটন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল বলেন, আবাসন ব্যবসায় বিনিয়োগের সমস্যা সমাধানে সারেগ ভূমিকা রাখবে।

সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া মেলা চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলায় সবমিলিয়ে ১৫টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে বলে জানান তিনি।

দ্বিতীয় দিনে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে মেলা প্রাঙ্গণে মেলা উপলক্ষে প্রকাশিত স্মারকের প্রকাশনা ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

মেলায় ১৫টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এর মধ্যে রয়েছে, আর্ক রিয়েল এস্টেট প্রাইভেট লিমিটেড, আপন এসোসিয়েটস, হলি আরবান প্রপার্টিজ লিমিটেড, হিলসাইড অ্যাপার্টমেন্টস লিমিটেড, হিলভিউ,আল ফালাহ, ড্রিমল‍্যান্ড প্রপার্টিজ, সিলকো হোমস, সাকের অটো ব্রিকস, আহমদ ডোর, মেট্রো এসোসিয়েটস এবং এশিয়ান পেইন্টস।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031