শিরোনামঃ-

» বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের উদ্যোগে মানবিক কার্যক্রম যাঁরা নিস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজ করেন তাঁরা কখনই নিজের দিকে তাকান না : ইকবাল সিদ্দিকী

প্রকাশিত: ০৯. ফেব্রুয়ারি. ২০২৩ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী বলেছেন, মানবতার কল্যাণে কাজ করা ইবাদতের একটি অংশ। যারা নিস্বার্থভাবে মানুষের কল্যাণে কাজ করেন তারা কখনই নিজের দিকে তাকান না। মানুষের কল্যানই যেন তাদের কাছে ব্রত হয়ে দাঁড়ায়। আমাদের উচিৎ এই সকল মানুষকে উৎসাহ প্রদান করা।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের উদ্যোগে মানবিক কার্যক্রম ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের উদ্যোগে সিলেটে বেওয়ারিশদের কল্যাণে ১০তলা হাসপাতাল নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আপনাদের এই কল্যাণমূখী কাজ আমাদেরকে অনুপ্রানিত করে। আমাদের বিশ্বাস এই কার্যক্রমে সিলেটবাসীর সার্বিক সহযোগীতা থাকবে।
তিনি বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মানবিক শওকত হোসেন এর বিগত দিনের কার্যক্রমের ভুয়শী প্রশংসা করে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
বেওয়ারিশ সেবা ফাউন্ডেশন সিলেট জেলা শাখার প্রতিষ্ঠাতা প্রবাসী কমিউনিটি নেতা মঈনুল বাকর এর সভাপতিত্বে ও সিলেট বারের সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট দেলোয়ার হোসেন দিলুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট অশোক পুরকায়স্থ, সাধারণ সম্পাদক এডভোকেট গোলাম ইয়াহইয়া চৌধুরী সোহেল, সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেটের অতিরিক্ত পিপি এডভোকেট সামসুল ইসলাম, কানাডা প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তৈয়মুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান এহিয়া আহমদ, জেলা বারের সাবেক প্রধান নির্বাচন কর্মকর্তা এডভোকেট কবির আহমদ বাবর, মাউন্ট এডোরা হাসপাতালের ডা. শামছুল হক। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মানবিক শওকত হোসেন পিপিএম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এম এ হান্নান, এডভোকেট দিলীপ কুমার দে, এডভোকেট শিশির কুমার দেব, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, এডভোকেট বদরুল আহমদ চৌধুরী, এডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী, এডভোকেট মাহমুদুজ্জামান মাহমুদ, এডভোকেট উমেশ চন্দ্র দে, এডভোকেট নাছিমা বেগম, প্রবাসী মো. নুরুজ্জামান, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সাংবাদিক মো. দুলাল হোসেন, প্রবাসী আমিনুল ইসলাম দিনেশ, এডভোকেট সুধারঞ্জন দে, এডভোকেট সাইফুল ইসলাম, হাবিবুর রহমান চৌধুরী, মিসবাহ আব্দুল্লাহ, ইসলাম উদ্দিন, নেছার আহমদ, মাহবুব এলাহী, মাওলানা আতাউর রহমান, মাওলানা আব্দুল আজিজ প্রমুখ।
অনুষ্ঠানে অসহায় দরিদ্র ৫ জন নারীকে ৫টি সেলাই মেশিন প্রদান করা হয়। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মানবিক শওকত হোসেন পিপিএমকে ফুলেল শুভেচ্ছা জানান শাখার নেতৃবৃন্দ।
সংবর্ধিত অতিথির বক্তব্যে মানবিক শওকত পিপিএম আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, “আমরা নিজের অর্থেই নিজে মানবিক কাজ করি” এই স্লোগানকে সারাদেশে ছড়িয়ে দিতে চাই। এরই লক্ষে সিলেটে বেওয়ারিশদের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে আমরা একটি ১০ তলা হাসপাতাল নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছি। অচিরেই কাজ শুরু হবে ইনশাআল্লাহ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন শিহাব হোসেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930