শিরোনামঃ-

» বিশ্বসেরা হাফিজ তৈরিতে পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে : এডভোকেট নাসির উদ্দিন খাঁন

প্রকাশিত: ১৯. ডিসেম্বর. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের জাতীয় হিফযুল কুরআন প্রতিযোগিতায় সিলেট জেলা বাছাই পর্বের ইয়েস কার্ড প্রদান অনুষ্ঠানে সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খাঁন বলেছেন, কুরআনের আলো হচ্ছে প্রকৃত আলো, দেশের মাদরাসা পড়ুয়া ক্ষুদে হাফিজগণ আমাদের দেশের অমূল্য সম্পদ। তাদের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে আরও পরিচিত হচ্ছে।

প্রতি বছর আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশ মেধা তালিকার সাক্ষর রেখে আসছে।

আল্লাহর কুদরতের অপূর্ব নিদর্শন যে, এত ছোট ছোট ছেলেরা পুরা কুরআন মাজিদ আয়ত্ত করতে সক্ষম হয়ে মধুরসুরে তিলায়ত করে মানুষের মনকে তন্ময় করে দেয় । এসব বিশ্ব সেরা হাফিজদের রাষ্ট্রীয়ভাবে মূল্লায়নের উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, সিলেট হচ্ছে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী, এখান থেকে ইসলামের মূলবানী সর্বত্র ছড়িয়ে দিতে হবে, আমি একজন সাধারণ মুসলমান হিসেবে কুরআনের প্রচার-প্রসারে আমাকে নিবেদিত রাখতে চাই ।

সোমবার (১৯ ডিসেম্বর) নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে সিলেট জেলা বাছাই পর্বেও প্রতিযোগিতায় প্রায় দুই শতাধিক হাফিজ ছাত্ররা অংশগ্রহণ করেন।

সিলেট জেলার প্রত্যকটি উপজেলা থেকে আগত ৫৬টি মাদরাসার নির্বাচিত ক্ষুদে হাফিজগণ তিন ক্যাটাগরির হিফজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জাতীয় পর্যায়ে ১৩ জনকে ইয়েস কার্ড প্রদান করা হয়।

১০ পারা ও ২০ পারায় পাঁচ জন করে মেধা-তালিকায় পুরুস্কৃত করা হয় ।

পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান আলোচকের আলোচনা পেশ করেন, পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা ক্বারী আবু ইউসুফ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ-পরিচালক শাহ মোহাম্মদ নজরুল ইসলাম, কুরআনের আলো ফাউন্ডেশনের মহাসচিব মুফতি মহিউদ্দিন, সিলেট জেলা পরিষদ সদস্য মাওলানা মুসাদ্দিক আহমদ ও মুসতাক আহমদ পলাশ, ইমাম সমিতি সিলেট জেলা সভাপতি মাওলানা এহসান উদ্দিন, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন সিলেট বিভাগিয় সভাপতি হাফিজ মাওলানা আসজাদ আহমদ।

জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর সভাপতি ও পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের সিলেট প্রতিনিধি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও হাফিজ মাওলানা আব্দুল করিম এর উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট হুফফাজ কল্যাণ সোসাইটির সভাপতি হাফিজ মাওলানা আক্তার হোসাইন।

তিন ক্যাটাগরিতে আয়োজিত বাচাই পর্বে বিচারকের দায়িত্ব পালন করেন, হাফিজ মাওলানা আব্দুর রাজ্জাক, হাফিজ শফিকুল ইসলাম, হাফিজ তানভির আহমদ, হাফিজ ফাতেম আহমদ, হাফিজ আল আমীন ও হাফিজ ফকরুল ইসলাম।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মহান মুক্তিযুদ্ধে শহীদ ও আহত সকল মুক্তিযুদ্ধাদের জন্য বিশেষ মুনাজাত করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031