শিরোনামঃ-

» ঘাসিটুলা জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় ওয়াশ ব্লকের উদ্বোধন করলেন মেয়র আরিফ

প্রকাশিত: ২৯. নভেম্বর. ২০২২ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

বন্যায় ক্ষতিগ্রনস্থদের মাঝে নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন সহায়তা প্রকল্পের আওতায় নির্মিত স্কুল ওয়াস ব্লকের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে নগরীর বৃহত্তর ঘাসিটুলা জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় এইচএসবিসি ব্যাংকের অর্থায়নে এবং ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের সহযোগিতায় নবনির্মিত ওয়াশ ব্লকটি উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ওয়াশ ব্লকটির শুভ উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: জাহিদুল ইসলাম; ১০নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, ১০, ১১ এবং ১২নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মাসুদা সুলতানা, সিসিকের বস্তি উন্নয়ন কর্মকর্তা আবুল ফজল খোকন, এইচএসবিসি ব্যাংকের চিফ ফাইনান্সিয়াল অফিসার জিগনেশ চেতান রুপারেল ও হেড অফ কমিউনিকেশন তালুকদার নোমান আনোয়ার, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রোগ্রাম হেড ইমামুল আজম শাহী ও অপারেশন ম্যানেজার সজল কুমার সাহা, মাদ্রাসার অধ্যক্ষ ফকরুল ইসলাম সহ ব্র্যাকের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠেনে মেয়র বলেন, “অসংখ্য ধন্যবাদ এইচএসবিসি ব্যাংক এবং ব্র্যাককে এ ধরনের পূর্ণাঙ্গ ওয়াশ ব্লকগুলো নির্মাণ করার জন্য। আমি মনে করি নগরীর প্রত্যেকটি স্কুলে এ ধরণের ওয়াশ ব্লক থাকা উচিত, যেখানে ছাত্র ছাত্রীরা ব্যক্তিগত পরিচ্ছন্নতা চর্চা করবে, এবং ভবিষ্যতে সিলেট সিটি কর্পোরেশন এ ধরণের যেকোন উদ্যোগের অংশীদার হবে”। জিগনেশ রূপারেল, চিফ ফাইনান্সিয়াল অফিসার, এইচএসবিসি বাংলাদেশ।

উল্লেখ করেন, “এইচএসবিসি এই স্কুল ওয়াশ কার্যক্রমের অংশীদার হতে পেরে আনন্দিত যা স্কুলের বাচ্চাদের স্বাস্থ্যবিধি ও পরিচ্ছন্নতা বজায় রাখতে সহায়তা করবে। আমরা স্কুল ওয়াশ কার্যক্রম এবং কমিউনিটি ওয়াটার পয়েন্ট স্থাপনে ব্র্যাককে তাদের সহায়তার জন্য ধন্যবাদ জানাই। কার্যক্রম সমূহ উদ্বোধনের জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

নব নির্মিত ওয়াশ ব্লকে মেয়েদের জন্য পৃথক চেম্বার করা হয়েছে। তাদের চেম্বারে ব্যবহার্য উপকরণ পরিস্কার করার ব্যবস্থা সহ হাইজিন বক্স (স্যানিটারি ন্যাপকিন রাখার বক্স), সাবানদানি, হাত ধোয়ার স্থান সহ নিরাপদ খাবার পানির ব্যবস্থা করা হয়েছে। এছাড়ও ওয়াশ ব্লকের সৌন্দর্য বৃদ্ধির জন্য ওয়াশ ব্লক প্রাঙ্গনে গাছ/ফুলের গাছ লাগানো হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ২২১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930