শিরোনামঃ-

» ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রকল্পের কর্মশালা

প্রকাশিত: ১৩. নভেম্বর. ২০২২ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রাইড প্রকল্পের আওতায় ৫ হাজার ২০০শত তরুণকে রিটেইল সেলসে প্রশিক্ষণ দিবে। এর মধ্যে ৬০ ভাগ নারী, ৪০ ভাগ পুরুষ ও ৭ ভাগ প্রতিবন্ধী ব্যক্তিকে প্রশিক্ষণ দেয়া হবে। ইতোমধ্যে প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্যে ৭৭ ভাগ বেকার তরুণের কর্মসংস্থান নিশ্চিত হয়েছে।

রবিবার (১৩ নভেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে “ডিসেন্ট ওয়ার্ক ইমপ্লিমেন্টেশন ইন দ্য রিটেইল সেক্টর” শীর্ষক সেমিনারে এসব তথ্য তুলে ধরা হয়।

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির ডিভিশনাল ম্যানেজার মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ সাদিক হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির অপারেশন ম্যানেজার দেবাংশু কুমার ঘোষ, টেকনিক্যাল ম্যানেজার আক্তার হোসেন, ডেপুটি ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন, জেন্ডার জাস্টিস অ্যান্ডডাইভারসিটি কর্মসূচির রিজিওনাল ম্যানেজার তাসলিমা ইয়াসমিন, ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির এরিয়া ম্যানেজার মোঃ রায়হান চৌধুরী, ব্র্যাক জেলা সমন্বয়ক অনিক আহমেদ অপু প্রমুখ।

উক্ত সেমিনারে আড়ং, ভিভো, লোটো, স্পার্কগিয়ার, মিরর, পাইকারীবাজার, রাজমল, আদর, অহন, টেস্কো, দুধওয়ালা, এইচ এন আর আউটলেট, মডেস্টি, নূর ফেব্রিক্স, সিলেটিবাজার, আমানা ডেইলী শপ, জেস্ট ডিসকাউন্ট শপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ২০২০ সাল থেকে রিটেইল সেলস প্রশিক্ষণ কর্মসূচি শুরু করে ব্র্যাক। এর আওতায় পিছিয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ নিশ্চিত করে ৮০ভাগ বেকার তরুণের কর্ম সংস্থান নিশ্চিত করার লক্ষে কাজ করছে এবং ৩২৫ জন প্রতিবন্ধীকে স্বাবলম্বী করা হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭০ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031