শিরোনামঃ-

» শিক্ষা সম্মেলনে ভারত যাচ্ছেন স্কলার্সহোমের অধ্যক্ষ ফয়জুল হক

প্রকাশিত: ১৭. সেপ্টেম্বর. ২০২২ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

ভারতের কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় Asian Summit on Education and Skills (ASES) & Didac India-2022 এ যোগ দিতে শিক্ষা মন্ত্রণালয়ের আমন্ত্রণে ভারত সফরে যাচ্ছেন স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক।

আগামী (১৯-২৩) সেপ্টেম্বর কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় শিক্ষা সামিটে যোগ দিতে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে আগামীকাল দেশ ছাড়বেন তিনি। ভারত সরকারের সার্বিক তত্ত্বাবধানে সুবৃহৎ এই শিক্ষা সম্মেলনের হোস্ট স্টেট কর্ণাটক রাজ্য সরকার।

ASES হলো লন্ডনভিত্তিক শিক্ষা ফোরামের সহযোগী প্রতিষ্ঠান। এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিশ্বের সুবৃহৎ শিক্ষা, গবেষণা ও দক্ষতা উন্নয়ন ফোরাম। ASES এর এশীয় সহযোগী আয়োজক উরফধপ Didac India. এটি ভারত তথা এশিয়ার বৃহৎ শিক্ষা বিষয়ক সংগঠন।

শিক্ষা সম্মেলনে আমন্ত্রিত অতিথির তালিকায় আছেন এশিয়া তথা বিশ্বের বিশিষ্ট শিক্ষাবিদ, নীতিনির্ধারক ও গবেষকবৃন্দ। এ বিষয়ে জানতে চাওলে মো. ফয়জুল হক বলেন, “বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় এশিয়ান সামিট বিশ্বের বৃহত্তম শিক্ষা সম্মেলন। প্রযুক্তি বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে, শিক্ষা নিয়ে গবেষণা ও যুগোপযোগী চিন্তার সমন্বয় অত্যন্ত প্রয়োজন। এরই লক্ষ্যে এই সামিট এশিয়ার সাথে বিশ্বের শিক্ষা চিন্তা ও দক্ষতার সমন্বয় ঘটাবে। এতে এশিয়া তথা বিশ্বের বিভিন্ন দেশের বিশিষ্টজনের সাথে আমন্ত্রিত হয়ে আমি আনন্দিত ও সম্মানিত বোধ করছি। বিশাল এই কর্মযজ্ঞের অভিজ্ঞতা আমাদের বাস্তব জীবনের কর্মপরিধির পরিসর বৃদ্ধি ও দক্ষতার উন্নয়নে সহায়ক হবে।”

অধ্যক্ষ ফয়জুল হক সার্বিক সহযোগিতার জন্যে ভারতীয় হাইকমিশন এবং হাফিজ মজুমদার ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সকলের দোয়া কামনা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

Callender

September 2022
M T W T F S S
« Aug    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930