শিরোনামঃ-

» চারখাই থানা বাস্তবায়নের দাবীতে স্মারকলিপি

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২২ | রবিবার

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

প্রস্তাবিত চারখাই ইউনিয়ন, আলীনগর ইউনিয়ন, শেওলা ইউনিয়ন ও বারহাল ইউনিয়ন সমূহের সমন্বয়ে (চারখাই কেন্দ্রিক) একটি পূর্ণাঙ্গ প্রশাসনিক থানা প্রতিষ্ঠার যৌক্তিক দাবী সংবলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার (২৮ আগস্ট) দুপুরে সিলেট বিভাগীয় কমিশনার-সিলেট বিভাগ, উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) সিলেট রেঞ্জ, জেলা প্রশাসক সিলেট ও পুলিশ সুপার সিলেটের বরাবরে পৃথক পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেছেন চারখাই থানা বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, প্রস্তাবিত থানা এলাকার জনসাধরণের দীর্ঘ দিনের দাবী এই অঞ্চলে পূর্ণাঙ্গ একটি প্রশাসনিক থানা প্রতিষ্ঠার জন্য। এব্যাপারে সুদীর্ঘ ২৫/২৬ বৎসর থেকে এলাকার মানুষ বিভিন্নভাবে আবেদন সভা, সমাবেশ সহ নিয়মতান্ত্রিক ও সুশৃঙ্খলিতভাবে আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছেন।

চারখাই হতে বিয়ানীবাজার উপজেলা সদরের দূরত্ব ২০ কি.মি, আলীনগর হতে বিয়ানীবাজার উপজেলা সদরের দূরত্ব ৩২ কি.মি, শেওলা হতে বিয়ানীবাজার উপজেলা সদরের দূরত্ব ১৬ কি.মি এবং বারহাল ইউনিয়ন হতে জকিগঞ্জ উপজেলা সদরের দূরত্ব ৪৮ কি.মি হওয়ার কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কর্মকান্ড পরিচালনা করতে অনেক সময় কষ্টসাধ্য হয়ে উঠে।

এছাড়াও প্রশাসনিক এবং বিভিন্ন অফিসিয়াল সেবা পেতে জনসাধরনকে দুর্ভোগ পোহাতে হয়। তাই এলাকার সাধারণ মানুষ কুশিয়ারা নদী ও সুরাম নদীর মধ্যবর্তী স্থান নিয়ে প্রস্তাবিত থানা বাস্তাবায়নের জন্য সরকার বাহাদুরের যথাযথ কৃর্তৃপক্ষের নিকট আবেদন নিবেদন করে যাচ্ছেন।

বিশেষ করে চারখাই এলাকার কৃতিসন্তান সরকার বাহাদুরের জ্বালানী বিষয়ক উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা জনাব ড. তৌফিক ই এলাহী চৌধুরী (বীর বিক্রম) এর সার্বিক সহযোগিতা কামনা করছেন তারা।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৮ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031