শিরোনামঃ-

» জাতীয় শোক দিবস উপলক্ষে জনতা ব্যাংকের বৃক্ষরোপণ

প্রকাশিত: ০৭. আগস্ট. ২০২২ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস-২০২২” পালন উপলক্ষে আগস্ট মাসব্যাপী জনতা ব্যাংক লিমিটেড পক্ষ থেকে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হচ্ছে।

এর অংশ হিসেবে রবিবার (৭ আগষ্ট) জনতা ব্যাংক বিভাগীয় কার্যালয়, সিলেট বিভাগের বিভিন্ন শাখা ও অফিস এর মাধ্যমে সাগর দিঘিরপার অফির্সাস কোয়াটারে ব্যাংকের বৃক্ষ রোপণ কর্মসূচী উদ্বোধন করা হয়।

এ কর্মসুচীর উদ্বোধন করেন, বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মোঃ আব্দুল ওয়াদুদ। এ সময় তিনি বলেন ১৫ আগস্টের শোককে শক্তিতে রুপান্তর করে আমাদেরকে মাথা উঁচু করে এগিয়ে যেতে হবে। জনতা ব্যাংক এ শোকের মাসে বিভিন্ন কর্মসুচী পালন করছে এর অংশ হিসেবে সারা দেশে এ মাসে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হচ্ছে।

তিনি আরো বলেন, প্রকৃতি র্দুযোগ আমাদের দেশে মারাত্বকভাবে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে সিলেটে প্রকৃতিক র্দুযোগের কারণে সৃষ্ট বন্যায় বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

ভবিষ্যতে এ ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেতে হলে আমাদের প্রকৃতিকে আগের মত ফিরিয়ে আনতে হবে।আমারা বৃক্ষনিধনের মাধ্যমে বনকে উঝাড় করে দিয়েছি তাতে প্রকৃতি আমাদের উপর প্রতিশোধ নিচ্ছে। আমাদের সকলের উচিত যার যথটুকু জায়গা আছে তাতে বৃক্ষরোপণের মধ্যেমে সবুজায়ন করা এতে করে প্রকৃতিও বাঁচবে আমরাও র্দুযোগ থেকে রক্ষা পাব।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বেধনকালে উপস্থিত ছিলেন, বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মোঃ নুরুল মোস্তফা, এরিয়া অফিস, সিলেট এর উপমহাব্যবস্থাপক মুহাম্মদ এহতেশাম জলিল, বিভাগীয় কার্যালয়ের এসপিও শুভাশীষ চক্রবর্তী, মোঃ আব্দুর রহমান, প্রিন্সিপাল অফিসার সত্যচয়ন দাস, সিনিয়র অফিসার মোঃ জিয়াউর রহমান, করুনা ময় চন্দ এরিয়া অফিস, সিলেট এর প্রিন্সিপাল অফিসার রাজিব কান্তি পাল, সরদীন্দু সরকার, সিনিয়র অফিসার মঞ্জুর আল হাসান প্রমুখ।

উল্লেখ্য, প্রধান কার্যলয়ের নির্দেশনা মোতাবেক সিলেট বিভাগে প্রত্যেকটি শাখা ধারাবাহিকভাবে এ মাসে বৃক্ষরেপাণ কর্মসুচী পালন করবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৬ বার

Share Button

Callender

December 2022
M T W T F S S
« Nov    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031