শিরোনামঃ-

» দক্ষিণ ছাতকে দিনব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত: ২৫. জুন. ২০২২ | শনিবার

বন্যার্তদের রক্ষায় স্থানীয় এমপি-মন্ত্রীরা  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন না : দক্ষিণ ছাতকে দিনব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টারঃ
বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান চৌধুরী মিজান বলেছেন, ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা হয়েছে সিলেটে। শতাব্দির ভয়াবহ বন্যায় অনেক মানুষ মারা গেছেন।
বন্যায় সব হারিয়ে মানুষজন নিঃস্ব হয়ে পড়েছেন। বন্যায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। সিলেট সুনামগঞ্জ জেলার ও ছাতক দোয়ারা যোগাযোগ বিচ্ছিণ্ন রয়েছেন। প্রত্যন্ত অঞ্চলে মানুষ ত্রাণ নিয়ে যেতে পারছেন না। তাই অবিলম্বে এসব রাস্তা মেরামত করে যোগাযোগ সচল করার দাবি জানান। পাশাপািশ দল মত নির্বিশেষে সকলকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।
মিজান চৌধুরী আরো বলেন, বন্যা আক্রান্ত মানুষ বাড়ি-ঘর, আসবাবপত্র, গবাদি পশুসহ সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। সরকার বন্যার্তদের রক্ষায় চরম উদাসীনতা ও ব্যর্থতার পরিচয় দিয়েছে। খাবারের জন্য আশ্রয়কেন্দ্র ও কেন্দ্রের বাহিরের মানুষের উৎকণ্ঠা নিয়ে প্রতীক্ষার চিত্র গণমাধ্যমে প্রকাশ পাচ্ছে।
বন্যার্তদের রক্ষায় স্থানীয় এমপি-মন্ত্রীরা প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ করছেন না। ইতিমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে তালিকা করে ঘরবাড়ি নির্মাণ ও খাদ্যসামগ্রী, স্বাস্থ্যসেবা প্রদানের জোর দাবি জানান।
তিনি আরো বলেন, প্রতিদিনই ছাতক-দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে, গ্রামে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের নিয়ে পানিবন্দি ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছি। প্রবাসী বাঙালিরা যেভাবে আর্থিক সহায়তা দিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন, তা প্রশংসার দাবি রাখে।
এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা সিলেটে এসে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন, তাদেরকে ধন্যবাদ জানাই। পাশাপাশি বন্যার্তদের সাহায্যার্থে স্থানীয় বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।
শনিবার (২৫ জুন) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহংকার তারেক রহমানের পক্ষ থেকে ছাতক উপজেলায় বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে খাদ্য সামগ্রী বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।
দিনব্যাপী দক্ষিণ ছাতকের সিংচাপইড় ইউনিয়নের সিরাজগঞ্জ বাজার, সিংচাপইড়, কালীপুর, মামুদপুর, কাশ্মীপুর, মহদী, গহরপুর, সৈদেরগাঁও গ্রামে এবং ভাতগাঁও ইউনিয়নের আলীগঞ্জ বাজার, বরাটুকা, আনুজানী, বাদেঝিগলী ও শাপলাগঞ্জ বাজার, ঝিগলী, সুলেমানপুর, বিশারাদপুর, হায়দরপুর গ্রামে পানিবন্দী মানুষের খোঁজ-খবর নেন এবং সারাদিন ব্যাপী দুই হাজার পাঁচশত মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও ছাতক উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক আবু হুরায়রা ছুরত, জেলা বিএনপি’র সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক গোলাম হোসেন শাকিল, ছাতক উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য কয়েছ মিয়া, ভাতগাঁও ইউনিয়ন বিএনপি’র সভাপতি হাফিজুর রহমান হাফিজ, সাবেক সভাপতি সৈয়দুর রহামন, সাবেক সভাপতি ছায়াদুজ্জামান, সুনামগঞ্জ জেলা যুবদলের সহ সাধারণ সম্পাদক ও ছাতক উপজেলা যুবদলের আহবায়ক সদরুল আমিন সোহান, জেলা যুবদলের সহ-অর্থ সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সৈয়দ মনসুর আলী, যুগ্ম আহবায়ক আবু শামীম, ভাঁতগাও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক হিরন মিয়া, সিংচাপইড় ইউনিয়ন বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আজাদ রব্বানী, ভাতগাঁও ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি কয়েছুর রহমান, উপজেলা যুবদলের সদস্য সাব্বির আহমদ, কাউছার আহমদ উপজেলার ছাত্রদলের আহবায়ক হাবিবুর রহমান সুজন, সুরমান, শফিক আহমদ, মইনুল হক, ছামাদ আহমদ, সিংচাপইড় ইউনিয়ন ছাত্রদলের সভাপতি শফিক আহমদ ও সাধারণ সম্পাদক রাসেল আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১২১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930