শিরোনামঃ-

» আজ বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা সহস্রাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরন করে

প্রকাশিত: ২৩. জুন. ২০২২ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
বাসদ (মার্কসবাদী) সিলেট জেলা শাখার উদ্যোগে আজ ২৩ জুন ২০২২ সিলেটের সহস্রাধিক পানিবন্ধী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।
কোম্পানিগঞ্জ উপজেলার ইছাকলস ইউনিয়নের বাগজুর গ্রাম ও সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের এর জলমগ্ন দাওয়াদাকান্দি গ্রাম ও নগরীর খুলিয়াটুলা, ভার্থখলা, শেখঘাট অঞ্চলে খাবার বিতরন করা হয়।
বিভিন্ন টিমে খাবার বিরতনকালে উপস্থিত ছিলেন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়, স্থানীয় স্বেচ্ছাসেবক মোস্তাক আহমেদ, সামাদ আহমেদ, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার আহ্বায়ক মুখলেছুর রহমান, সদস্য প্রসেনজিৎ রুদ্র, বীরেন সিং, হৃদয় লোহার, রাজন ঘোষ, আঙ্গুর মিয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, মিসবা খান, সুরাইয়া পারভীন আখিঁ, দোয়েল রায়, নাহিদ, রোখসান, রিম্মি, সর্বজয়া প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, আজ কোম্পানিগঞ্জের বিভিন্ন জলমগ্ন গ্রাম ও ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে দেখি বন্যার্ত মানুষ পর্যাপ্ত ত্রান, বিশুদ্ধ পানি পাচ্ছে না। কাঁচাঘরগুলি ভেঙ্গে গেছে। সরকারি ত্রাণ এখনও মানুষের মধ্যে পৌছায়নি। সরকার ও প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে যোগাযোগ ব্যবস্থা ও বন্যার ভয়াবহতার কারনে ত্রান পৌছানো যাচ্ছে না।
অথচ বাস্তবতা হলো সরকার কারো কোন মতামত নিচ্ছে না। এ রকম দূর্যোগ মুহুর্তে স্বদিচ্ছা থাকলে স্থানীয় মানুষের সহযোগিতা ও পরামর্শ নিয়ে খুব সহজেই মানুষের মাঝে প্রয়োজনীয় সহায়তা পৌছে দেয়া সম্ভব। কিন্তু তা করছে না। উপরুন্ত বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য গড় বরাদ্দ মাত্র ৪’শ গ্রাম চাল ও ৬টাকা। এ জনগনের সাথে প্রহসন ছাড়া আর কি হতে পারে?
তাঁরা দাবি করেন, “অবিলম্বে পর্যাপ্ত ত্রাণ, চিকিৎসা, শিশু খাদ্য বিপন্ন মানুষের মাঝে যুদ্ধকালীন তৎপরতায় পৌঁছে দিতে হবে। ক্ষতিগ্রস্ত কৃষকদের এনজিও ও কৃষি ঋণের কিস্তি বন্ধের নির্দেশ ও মওকুফ করার দাবি জানান।
একই সাথে নেতৃবৃন্দ বলেন, সকলের আর্থিক সহযোগিতা ও শ্রমের ভিত্তিতে বাসদ (মার্কসবাদী) গত ৭ দিন ধরে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছি।
শহরতলীর সোনাতলা বাজারের তাহের কমিউনিটি সেন্টার থেকে নিয়মিত রান্না করা খাবার সহস্রাধিক মানুষের মধ্যে প্রতিদিনই পরিচালিত হবে।
এ কার্যক্রম পরিচালনার জন্য সকলে সহযোগিতা প্রয়োজন। যারা ইতিমধ্যে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।”

এই সংবাদটি পড়া হয়েছে ৮ বার

Share Button

Callender

June 2022
M T W T F S S
« May    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930