শিরোনামঃ-

» ঔষধ সহ ৩ শতাধিক রোগীকে চিকিৎসাসেবা দিল সম্মিলিত সামাজিক আন্দোলন

প্রকাশিত: ২৭. মে. ২০২২ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

লাটিতে ভর করে মেডিক্যাল ক্যাম্পে আসলেন ৮০ বছরের বৃদ্ধা সিতারা বেগম। বসলেন বিশেষজ্ঞ চিকিৎসকের পাশে রাখা চেয়ারে। চিকিৎসক পরম মমতায় পরীক্ষা করছিলেন এই বৃদ্ধা মহিলাকে। জানা গেল রক্তশুন্যতা এবং যথেষ্ট পুষ্টির অভাব রয়েছে সিতারা বেগমের। প্রেসক্রিপশন লিখে দিতেই ফার্মাসিস্ট জীবন কর দিয়ে দিলেন চিকিৎসক নির্দেশিত ঔষধ। ডাক্তার দেখানো এবং সাথে বিনামূল্যে ঔষধ পেয়ে বৃদ্ধা সিতারা বেগমের চোখে মুখে হাসির ঝিলিক।

শুক্রবার (২৭ মে) এমনই দৃশ্য দেখা গেল নগরীর ১০নং ওয়ার্ডের ঘাসিটুলাস্থ ইউসুফ স্কুলের সামনে। সেখানে বিকাল ৩টা থেকেই চলছিল মেডিক্যাল ক্যাম্প। মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সহ ঔষধ গ্রহণ করলেন প্রায় ৩ শতাধিক দরিদ্র মানুষ।

সামাজিক আন্দোলনের জেলা সদস্য সচিব সন্দীপন শুভ এর পরিচালনায় ও আহবায়ক জান্নাত আরা খান পান্নার সভাপতিত্বে শুক্রবার এই মেডিকেল ক্যাম্পে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি করপোরেশনের ১০নং ওয়ার্ড কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ। মানবিক টিম সিলেট ও সামাজিক সংগঠন সেইভার্স এর সহযোগীতায় মেডিকেল ক্যাম্প শুরুর আগে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন।

অতিথির বক্তব্যে কাউন্সিলর তারেক উদ্দিন তাজ বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ঔষধ প্রদান করে সামাজিক আন্দোলন যে দৃষ্টান্ত স্থাপন করলো,তা সত্যিই প্রশংসনীয়।

তিনি বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনকেও এভাবেই মানুষের পাশে এগিয়ে আসতে হবে। একই সাথে তিনি ওয়ার্ডের ময়লা-আর্জনা যত্রতত্র না ফেলে নির্ধারিত স্থানে রাখার পরামর্শ প্রদান করেন।

স্বাগত বক্তব্যে বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দিপন বলেন, সিলেটে ভয়াবহ বন্যা পরবর্তী পানিবাহিত রোগের প্রকোপ বাড়ছে।

ক্ষতিগ্রস্ত এলাকায় ব্যাপক রোগ ব্যাধি দেখা দিচ্ছে। বিশুদ্ধ পানির অভাবে চর্মরোগও বৃদ্ধি পেয়েছে আশঙ্কাজনক হারে। বিশেষ করে নিম্নবিত্ত অসহায় মানুষগুলো এ অবস্থায় চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন। তাদের চিকিৎসাসেবাসহ বিনামূল্যে ঔষধ নিশ্চিতকরণের জন্যই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। তিনি এই উদ্যোগ সহযোগীতায় যারা যুক্ত রয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের জেলা সদস্য কমরেড হিমাংশু মিত্র, সেইভার্স সিলেটের সিইও মোস্তাক আহমদ, মিডিয়া ও ইভেন্ট ডিরেক্টর নাট্যকর্মী এম. এস. এ মাসুম খান, পুলিশ সদস্য ও মানবিক টিমের সফি আহমেদ পি পি এম, মিজানুর রহমান, ইউসেফ স্কুলের শিক্ষক শাহিদা জামাল, অফিস সহকারী অপু আহমদ, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সিরাজুল ইসলাম, ডা. ডাক্তার শামসুন নূর মানব,ফার্মাসিষ্ট জীবন চন্দ্র কর, সেইভার বাংলাদেশের সদস্য ও সিনিয়র নার্স ঝুমুর তালুকদার, সেইভার আবদুস সালাম সোহেল, প্রত্যয় রায় চৌধুরী, বিশাল, তাসলিমা তাসলিম স্নেহা, বিশ্ব প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930