শিরোনামঃ-

» বর্তমান সরকার মাদকাশক্তিমুক্ত বাংলাদেশ গড়তে দৃঢ় প্রতিজ্ঞ : বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

প্রকাশিত: ১১. মে. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত ব্যাপক কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষে সিলেট জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি সহ বিভিন্ন স্থরের কর্মকর্তাদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ মে) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টায় সিলেট জেলা প্রশাসনের আয়োজনে ও সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান এর সভাপতিত্বে ও শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্তের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশ কোন মাদক উৎপাদনশীল দেশ নয়, বাহিরের কয়েকটি দেশ থেকে এসব মাদক ছড়িয়ে পড়ে। তা প্রতিরোধ করতে সবাইকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুনির্দিষ্ট নেতৃত্বে বাংলাদেশের মানুষ আজ শান্তিতে বসবাস করছে।

তিনি বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিনত করতে নিরলভাবে কাজ করে যাচ্ছেন। মাদকের ভয়াবহতা একটি অসনী সংকেত। তাই মাদক প্রতিরোধে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে। উন্নত বাংলাদেশ গড়তে হলেই মাদক নিয়ন্ত্রণ অত্যান্ত প্রয়োজনীয়। বর্তমান সরকার মাদকাশক্তিমুক্ত বাংলাদেশ গড়তে দৃঢ় প্রতিজ্ঞ।

আধুনিক তথ্য প্রযুক্তির যুগে মাদক ব্যবসায়ীরা নতুন নতুন প্রদ্ধতি অবলম্বন করে মাদক প্রাচার ও ব্যবসা চালিয়ে যাচ্ছে। সেদিকে লক্ষ রেখেই সবাইকে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের পুলিশ সুপার এর পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও তথ্য) মোহাম্মদ মাহফুজ আফজাল, সিলেটের সিভিল সার্জন ডা. এস.এম শাহরিয়ার, এস.এম.পির উপ-পুলিশ কমিশনার মো. আজবাহার আলী শেখ পিপিএম।

স্বাগত বক্তব্য রাখেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. জাহিদ হোসেন মোল্লা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের উপ-পরিচালক মলয় ভূষণ চক্রবর্তী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, মাওলানা নুরুল কামাল ও গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮ বার

Share Button

Callender

September 2022
M T W T F S S
« Aug    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930