শিরোনামঃ-

» সাধনপুর উচ্চ বিদ্যালয়ে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের কম্পিউটার প্রদান

প্রকাশিত: ০৯. এপ্রিল. ২০২২ | শনিবার

কুলাউড়া প্রতিনিধিঃ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সাধনপুর উচ্চ বিদ্যালয়ে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের পক্ষ থেকে শনিবার (৯ অক্টোবর) কম্পিউটার হস্তান্তর করা হয়। এ উপলক্ষ্যে দুপুর ২টায় স্কুলভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুলের প্রধান শিক্ষক আকলুম আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক তুহিনুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবিক সমাজ চর্চা কেন্দ্রের সভাপতি নাজিকুল ইসলাম ভূঁঞা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল গফুর, মানবিক সমাজ চর্চা কেন্দ্রের প্রতিষ্ঠাতা সদস্য আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক কল্লোল দাস বনি, বাংলাদেশ আওয়ামী লীগ কুলাউড়া উপজেলার প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, মুরালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেহনুমা রুবাইয়াত প্রমুখ।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রনচাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সত্যজিৎ দে, বিলের পার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুমন দে, প্রবাসী আব্দুল গনি, সাধনপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনোয়ার আলম, সাজেদা বেগম, পলি বেগম, ফাতেমা বেগম, সন্তোষ দে, শিউলি আক্তার ফাইমা, যুবসমাজের পক্ষে মোঃ জাহাঙ্গির ও ইমাদ আহমেদ অভি। এসময় স্কুলের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতিকে আধুনিক ও উন্নত করে গড়ে তুলতে আধুনিক শিক্ষার কোন বিকল্প নেই। আধুনিক শিক্ষাকে অবারিত ও সহজতর করতে কম্পিউটার অত্যন্ত উপযোগী ও নির্ভরযোগ্য হাতিয়ার। তাই সারা পৃথিবী আজ কম্পিউটার প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে পড়েছে। আমাদের দেশেও অফিস আদালত, যোগাযোগ, শিক্ষা, চিকিৎসায় ইদানিং কম্পিউটারের ব্যবহার বেড়েছে বহুগুণ।

মানবিক সমাজ চর্চা কেন্দ্রের পক্ষ থেকে আজকের দেয়া কম্পিউটারটি অত্র স্কুলের কাজের গতি বৃদ্ধি করবে নিঃসন্দেহে। আগামীতে একটি পূর্ণাঙ্গ কম্পিউটার ল্যাব স্থাপন করা যায় কিনা সে ব্যাপারে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের বিশেষ উদ্যোগ অব্যাহত থাকবে।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক বলেন, মানবিক সমাজ চর্চা কেন্দ্রের পক্ষ থেকে কম্পিউটার পেয়ে অত্র স্কুলের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি ও এলাকাবাসীর পক্ষ থেকে আমরা অত্যন্ত কৃতজ্ঞ ও উচ্ছ্সিত। আপনাদের এই সহযোগিতা আমরা আজীবন কৃতজ্ঞচিত্তে মনে রাখবো।

দীর্ঘদিন ধরে অত্র স্কুলের দাপ্তরিক কাজের নানা জটিলতা নিরসনে এই কম্পিউটারটি যথেষ্ট সহায়ক হবে বলে আমরা বিশ্বাস করি। আমাদের ছাত্রছাত্রীদের ভোগান্তিও অনেকটা কমবে। এই স্কুলের উন্নয়নকল্পে মানবিক সমাজ চর্চা কেন্দ্রের অবদান স্বরূপ পাঠাগার স্থাপন ও খেলাধুলা সামগ্রী ইতিমধ্যেই স্কুলের ছাত্র-শিক্ষকের মধ্যে প্রাণচাঞ্চল্য নিয়ে এসেছে। আপনাদের এই সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031