শিরোনামঃ-

» স্কলার্সহোম মেজরটিলা কলেজে একাদশ শ্রেণির ‘নবীনবরণ’ সম্পন্ন

প্রকাশিত: ৩০. মার্চ. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেটের স্কলার্সহোম মেজরটিলা কলেজে বর্ণাঢ্য আয়োজনে ও উৎসবমুখর পরিবেশে একদশ শ্রেণির ‘নবীনবরণ ২০২২’ সম্পন্ন হয়েছে।

কলেজ অধ্যক্ষ মো. ফয়জুল হকের সভাপতিত্বে, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ফাইজা আক্তার, ফেরদৌস আল মারুফ ও হালিমা তাহসিনের যৌথ উপস্থাপনায় বুধবার সকাল (৩০ মার্চ) সাড়ে ১০টায় কলেজ অডিটোরিয়ামে শুরু হয় প্রথম পর্বের আলোচনা সভা। এতে পবিত্র কুরআন তিলাওয়াত করে একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. হৃদয় মিয়া, পবিত্র গীতা পাঠ করে মৃন্ময় দাশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. রমা বিজয় সরকার, মুখ্য আলোচক ছিলেন, স্কলার্সহোম একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান ও হাফিজ মজুমদার ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক ড. কবির এইচ চৌধুরী।

বিশেষ ছিলেন সিলেট শিক্ষাবোর্ডের ‘কলেজ পরিদর্শক’ ড. সৈয়দ মোয়াজ্জম হুসাইন, স্কলার্সহোম শাহী ঈদগাহ শাখার অধ্যক্ষ লেফটেনেন্ট কর্ণেল (অব:) মুনির আহমেদ কাদরি।

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, স্কলার্সহোম শিবগঞ্জ শাখার অধ্যক্ষ প্রাণবন্ধু বিশ্বাস,স্কলার্সহোম দক্ষিণ সুরমা শাখার উপাধ্যক্ষ শাহেদা বেগম ও অত্র প্রতিষ্ঠানের প্রাথমিক শাখার উপাধ্যক্ষ নাহিদা খান এবং শিক্ষমন্ডলী। কলেজ কো-অর্ডিনেটর মো. ইমাদাদুল হকের স্বাগত বক্তব্য মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠানটি।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. রমা বিজয় সরকার বলেন, “স্কলার্সহোম মেজরটিলা কলেজ সিলেটের একটি স্বনামধন্য প্রতিষ্ঠান, এতে ভালো ফলাফলসহ প্রতি বছর শতভাগ পাশ করে। তিনি শিক্ষার্থীদের না বুঝে মুখস্ত করা পরিহার করে, বুঝে শুনে পড়তে ও তথ্যপ্রযুক্তিমুখী হতে শিক্ষার্থীদের আহবান করেন।

এছাড়া তিনি সঠিক জ্ঞান অর্জনের উপর গুরুত্বারোপ করেন এবং নিজের জীবন থেকে কিছু প্রেরণামূলক স্মৃতিচারণ করেন।”

অনুষ্ঠানের মুখ্য আলোচক অধ্যাপক ড.কবির এইচ চৌধুরী নিজের জীবনের স্মৃতিচারণ করে, শিক্ষার্থীদের বলেন, তোমাদের সৌভাগ্য যে তোমাদের আমার মতো জীবন সংগ্রামে পরতে হয়নি, তোমাদের মা-বাবা,তোমাদের জীবনে প্রতিষ্ঠা নিয়ে যত্নবান, যে সুযোগ আমি পাইনি তবু আমি দেশে বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অনেকগুলি ডিগ্রি নিয়েছি, অনেক বিশ্ববিদ্যালয়ে পড়েছি ও পড়িয়েছি, আশা করি তোমরাও স্কলার্সহোমে পড়ার সুযোগটা কাজে লাগিয়ে পরবর্তীতে বুয়েট, ঢাবি শাবি, মেডিকেল কলেজে পড়ে আমাদের মুখ উজ্বল করবে।”

সভাপতির সমাপনী বক্তব্যে কলেজ অধ্যক্ষ মো.ফয়জুল হক, আমন্ত্রিত সকল অতিথিদের অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান এবং নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রথমে ভালো মানুষ হতে হবে, এর জন্য প্রয়োজন জ্ঞান অর্জন করা। তিনি বলেন, ভালো ফলাফলের জন্য আমাদের রয়েছেন একঝাঁক পরিশ্রমী শিক্ষক।একুশ শতকের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে, নতুন শিক্ষার্থীরা এগিয়ে যাবে, আমাদের শিক্ষকরা সব সময় তাদের পাশে থাকবে।” পরিশেষে অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে অধ্যক্ষ হক ‘নবীববরণ’ অনুষ্ঠানের আলোচনা পর্বের সমাপ্তি টানেন। আলোচনা অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে অতিথিবৃন্দ কলেজ ক্যাম্পাসে পৌছালে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান এবং অধ্যক্ষ মহোদয় অতিথিবৃন্দকে ‘সম্মাননা স্মারক’ প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930