শিরোনামঃ-

» সিলেট-সুনামগঞ্জ সড়কের ৫২ কিমি পথ দৌঁড়াবেন দৌঁড়বিদেরা

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০২২ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

‘ভালো থাকুক মায়ের ভাষা’ আহবানে সিলেট-সুনামগঞ্জ সড়কের ৫২ কি:মি: পথ দৌঁড়াবেন দৌঁড়বিদেরা।

সোমবার (২১ ফেব্রুয়ারি) ভোর ৪টায় সিলেট থেকে সুনামগঞ্জ সড়কে চলবে এই দৌঁড়।

অহংকারের ১৯৫২ সাল আর ২১ ফেব্রুয়ারি স্মরণে মায়ের ভাষার সুরক্ষায় ‘ভালো থাকুক মায়ের ভাষা’ প্রতিপাদ্যে ‘সুনামগঞ্জ ফিটনেস কমিউনিটি’ ৫২ কিলোমিটার পথ দৌঁড়ের আয়োজন করেছে।

প্রথমবারের মতো এই আয়োজনে দৌঁড়বিদদের সঙ্গে স্বেচ্ছাসেবী সাইক্লিস্টরাও অংশ নেবেন। শুরুটা হবে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) ভোর ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সুনামগঞ্জ অভিমুখে পথ দৌঁড় শুরু হবে সিলেট শহরতলির মোল্লারগাঁও এলাকা থেকে। ১৯৫২ সাল স্মরণে রেখে সিলেট-সুনামগঞ্জ সড়কের ৫২ কি:মি: পথ নিধারণ করা হয়েছে।

তরুণ দৌঁড়বিদ আমিনুল হক মাসুক, রোটারিয়ান সুমন মুনশি, মিজানুর রহমান, মো. রায়হান আলম তুহিন, শরীফ সোহাগ, মামুনুর রশিদ, এবাদ উল্লাহ, হিফজুর রহমান, জাহাঙ্গীর আলম জানু ও হাসান মাসুদ হিল্লোলের সমন্বয়ে দলটি দুপুর ১২টার মধ্যে সুনামগঞ্জ পৌঁছার লক্ষ্য নিয়ে দৌঁড়াবে। পথে পথে যাত্রা বিরতিতে চলবে ‘ভালো থাকুক মায়ের ভাষা’ প্রচারণা।

সিলেট, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন পেশায় নিয়োজিত দৌঁড়বিদ তরুণদের সবার বাড়ি সুনামগঞ্জ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) ভোরে সিলেট থেকে সুনামগঞ্জ অভিযাত্রায় পৌরপিতা হিসেবে দৌঁড়বিদদের অভিনন্দনের সঙ্গে গ্রহণ করার কথা জানিয়েছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত। সুনামগঞ্জ পৌরভবনের সামনে মুক্ত মঞ্চে মেয়র দৌঁবিদদের গ্রহণ করে তাদেরকে শারীরিক কসরতের মাধ্যমে মায়ের ভাষার সুরক্ষার আহ্বানের সঙ্গে একাত্মতা প্রকাশ করবেন।

এই আনুষ্ঠানিকতায় সুনামগঞ্জের ক্রীড়ামোদি ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরাও একাত্ম হওয়ার কথা রয়েছে।

‘ভালো থাকুক মায়ের ভাষা’ প্রতিপাদ্যে ৫২ কিলোমিটার পথ দৌঁড় আয়োজনের বিষয়ে সুনামগঞ্জ ফিটনেস কমিউনিটির পক্ষ থেকে বলা হয়, আমাদের মায়ের ভাষা, বাঙালির প্রাণের ভাষা বাংলা।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি মায়ের ভাষার সুরক্ষার লড়াই পৃথিবীর আর কোনো রাষ্ট্র বা জাতি করেনি। তারই যেন পুরস্কার মিলল ২১ ফেব্রুয়ারি। দিনটি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে পেয়েছে বিশ্ব স্বীকৃতি।

গৌরবের ভিত গড়ে দেওয়া বাংলা মায়ের ভাষা বিশ্ব স্বীকৃত। এই স্বীকৃতিকে চির জাগ্রত করে রাখতে আমরা চাই সবসময় ভালো থাকুক মায়ের ভাষা।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৮ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031