শিরোনামঃ-

» সিলেটে স্বেচ্ছাসেবক দলের ‘ভারসাম্যহীন’ সদ্য ঘোষিত কমিটি থেকে পদত্যাগের হিড়িক

প্রকাশিত: ২১. আগস্ট. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ
নবগঠিত সিলেট জেলা ও মহানগরের কমিটিকে ভারসাম্যহীন, নেতাকর্মীদের অবমূল্যায়ন, পকেট কমিটি উল্লেখ করে পদত্যাগ করেছে যুগ্ম আহ্বায়ক সহ ১০ জন সদস্য।

সিলেটে জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি থেকে পদত্যাগ করেছেন যুগ্ম আহ্বায়ক এমদাদ বক্স, সদস্য থেকে মওদুদুল হক, শহীদুল ইসলাম কাদির, আলতাফ হোসেন বিলাল, আমিনুল হক বেলাল, শাহিদুল ইসলাম চৌধুরী লাহিন। মহানগর কমিটি থেকে পদত্যাগ করেছেন সদস্য পদ থেকে আব্দুর রকিব তুহিন, রুজেল আহমদ চৌধুরী, আব্দুল হান্নান, আক্তার আহমদ।

পদত্যাগকারী নেতাকর্মীরা আজ শনিবার (২১ আগষ্ট) পদত্যাগপত্র কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে প্রেরণ করেছেন।

পদত্যাগপত্রে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে জানান, মওদুদুল হক মওদুদ সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন, কিন্তু বর্তমান কমিটিতে তাকে ৩১নং সদস্য করা হয়েছে।

দুই বারের সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর বিএনপির সহ-প্রচার সম্পাদক আব্দুর রকিব তুহিনকেও ৩৮নং সদস্য পদ দেওয়া হয়।

জেলা বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আমিনুল হক বেলালকে ৪৯নং সদস্য করা হয়। সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহিদুল ইসলাম কাদিরকে সদস্য, জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আলতাফ হোসেন বিলালকে কমিটির সর্বশেষ ৬১ নম্বর সদস্য করা হয়। জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রুজেল আহমদ চৌধুরীকে সদস্য করা।

উক্ত কমিটিতে ওইসব নেতাকর্মীদের সদস্য দিয়ে অবমূল্যায়ন করা হয়েছে। তাই নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে পদত্যাগ করেন।

পদত্যাগকারী নেতাকর্মীরা বলেন, কমিটি দেখে আমরা বিস্মিত ও হতবাক। যারা বিগত আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় ভূমিকা রেখে জেল-জুলুম নির্যাতনের শিকার হয়েছিলেন তাদেরকে বাদ দিয়ে নিষ্ক্রিয় ও অযোগ্যদের দিয়ে কমিটি ঘোষণা করে একটি হাস্যকর কমিটি উপহার দিয়েছে। আমাদেরকে কমিটিতে এমন এক জায়গায় স্থান দিয়েছেন, যা উপহাসের পাত্র হিসেবে পরিণত করেছে।

এর আগে গত বুধবার সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠনে মতামতকে উপেক্ষা করায় ও ত্যাগী নেতাদের বাদ দেওয়ায় কেন্দ্রীয় বিএনপির সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক, এক সময় সিলেটের দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবক দলের নেতা এডভোকেট সামসুজ্জামান জামান বিএনপি থেকে পদত্যাগ করেছেন।

এছাড়াও জামান বলয়ের হাজার খানেক ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও বিএনপি নেতা পদত্যাগ করেছেন। সিলেট জেলা জুড়ে পদত্যাগের হিড়িক পড়ে গেছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930