শিরোনামঃ-

» বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সিলেট জেলার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ১২. এপ্রিল. ২০২১ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ
লকডাউন চলাকালীন গরীব-নিম্ন আয়ের মানুষের জন্য খাদ্য সহায়তা নিশ্চিত করা, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো, প্রয়োজনীয় আয়োজন সহ জেলা উপজেলায় করোনা চিকিৎসা নিশ্চিত করা, শ্রমিক নেতা রুহুল আমিনের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে “বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন” সিলেট জেলার উদ্যোগে সোমবার (১২ এপ্রিল) বিকেল ৪ টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন সিলেট জেলার সমন্নয়ক কমরেড সুশান্ত সিনহা সুমনের সভাপতিত্বে এবং এডভোকেট মহীতোষ দেব মলয় এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন পার্টি সিলেট জেলার নেতা এডভোকেট রনেন সরকার রনি, চা শ্রমিক অধিকার আন্দোলন এর কেন্দ্রীয় আহবায়ক কমরেড হৃদেশ মুদি, শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সদস্য সাজিদুর রহমান সাইদুল, নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার সংগঠক ইশরাত রাহি রিসতা, গনতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিলেট জেলার নেতা বিশ্বজীত শীল প্রমুখ।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন বিশ্বব্যাপী মহামারীর এক চরম সংকটময় সময় পার করছে বাংলাদেশ। তার মধ্যে সবচেয়ে বেশি কষ্টে দিনাতিপাত করছে গরিব-নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। একদিকে আতঙ্ক অন্যদিকে জীবনকে কেন্দ্র করে অনিশ্চয়তা। তার সাথে যুক্ত হয়েছে দ্রব্যমূল্যর লাগামহীন ঊর্ধ্বগতি। ফলে সাধারন মানুষের দুর্ভোগ সীমাহীন। অপরদিকে বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত আইসিইউ। ফলে স্বাস্থ্য ব্যাবস্থার বেহাল দশা চোখে পড়ার মতো। অন্যদিকে সংকটকালীন এই সময়েও রাষ্ট্র নিপিড়ন মূলক “ডিজিটাল নিরাপত্তা আইন” এর মাধ্যমে প্রতিবাদী কন্ঠ রুদ্ধ করার অন্যায় প্রয়াসে লিপ্ত। বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন এ দীর্ঘদিন যাবত গ্রেফতারকৃত শাসক শ্রেণির প্রহসনের শিকার শ্রমিকনেতা রুহুল আমিনের অবিলম্বে মুক্তি এবং লকডাউন সময়ে পর্যাপ্ত খাদ্য সহায়তা  নিশ্চিত করা, করোনা আক্রান্ত রোগীর জন্য পর্যাপ্ত  আইসোলেশন বেডের ব্যবস্হা করা এবং দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতি রোধ করার দাবী জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৩ বার

Share Button

Callender

February 2023
M T W T F S S
« Jan    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728