শিরোনামঃ-

» মুক্তিযোদ্ধাদের দল হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির নেতাকর্মীকে আরো দায়িত্বশীল হতে হবে : খন্দকার আব্দুল মুক্তাদির

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২১ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, বহুদলীয় গণতন্ত্র ও জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য, গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিলেন। ‘বিএনপির আদর্শ-লক্ষ্যের মধ্যে সবচেয়ে বড় যে কথা বলা হয়, স্বাধীনতার চেতনাকে আমরা প্রতিষ্ঠিত করতে চাই।’ তিনি বলেন, স্বাধীনতার চেতনাকে ধ্বংস করে সরকার দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাচ্ছে। এটা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চেতনার বিপরীত অবস্থান।

তিনি আরো বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বছরজুড়ে দেশব্যাপী নানা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। মুক্তিযোদ্ধাদের দল হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির দায়িত্বও বেশি। আমরা আইনশৃঙ্খলা বাহিনী সহ সকলের কাছে সহযোগিতা চাই, যাতে করে আমরা পঞ্চাশ বছর পূর্তির এই যে আমাদের আবেগ, আমাদের যে উচ্ছ্বাস, নির্বিঘ্নে, সুন্দরভাবে পালন করতে পারি। পাশাপাশি তিনি স্বাধীনতার মহান ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান।

তিনি শুক্রবার (৫ মার্চ) বিকেল ৪টায় তাতীপাড়াস্থ সিলেট মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সিলেট মহানগরের সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি গঠনের লক্ষ্যে জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, সালেহ আহমদ খছরু, ফরহাদ চৌধুরী শামীম, সৈয়দ মিসবাহ উদ্দিন, আব্দুস সাত্তার, জিয়াউল হক জিয়া, আব্দুর রহিম, মুফতি বদরুন নুর শায়েখ, ডা. নাজমুল ইসলাম, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, বাবু নিহার রঞ্জন দাস, আব্দুল আলীম দিপক, সুদীপ রঞ্জন সেন বাপ্পু, ফাত্তাহ বকশি, যুগ্ম সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, এমদাদ হোসেন চৌধুরী, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, মাহবুব কাদির শাহী, এডভোকেট আতিকুর রহমান সাবু, মো. আব্দুল আজিজ, মো. মিলাদ আহমদ, হুমায়ুন আহমদ মাসুক, অর্থ সম্পাদক এডভোকেট আবুল ফজল, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, সৈয়দ তৌফিকুল হাদী, মাহবুব চৌধুরী, দপ্তর সম্পাদক রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আমিন সিদ্দিকী খালেদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল করিম নাচন। এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফ আলী।

সভায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি সিলেট মহানগরের আহ্বায়ক হিসেবে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনকে মনোনীত করা হয়। পরে সভায় আলোচনা ভিত্তিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির বিভিন্ন উপ-কমিটির আহ্বায়কদের নাম ঘোষণা করা হয়।

যথাক্রমে- (১) মুক্তিযোদ্ধা ও সম্মাননা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, (২) আইনের শাসন ও মানবাধিকার কমিটির আহ্বায়ক এডভোকেট হাবিবুর রহমান হাবিব, (৩) প্রচার কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, (৪) সেমিনার ও সিম্পোজিয়াম কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি হুমায়ুন কবির শাহীন, (৫) প্রকাশনা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি সৈয়দ মিসবাহ উদ্দিন, (৬) স্মরণিকা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির অর্থ সম্পাদক এডভোকেট আবুল ফজল, (৭) স্বরচিত কবিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি সালেহ আহমদ খছরু, (৮) মিডিয়া কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি জিয়াউল গনি আরেফিন জিল্লুর, (৯) সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, (১০) রচনা প্রতিযোগিতা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, (১১) র‌্যালী কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি ফরহাদ চৌধুরী শামীম, (১২) ক্রীড়া কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি রেজাউল হাসান কয়েছ লোদী, (১৩) চিকিৎসা ও স্বাস্থ্য সেবা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহ সভাপতি ডা. নাজমুল ইসলাম।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930