শিরোনামঃ-

» ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সিলেট নগরীতে মশাল মিছিল

প্রকাশিত: ০৮. অক্টোবর. ২০২০ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট ও নোয়াখালী সহ দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে উই আর ন্যাশনালিষ্ট ও ন্যাশনালিষ্ট অনলাইন এক্টিভিস্ট ফোরাম এর যৌথ উদ্যোগে সিলেট নগরীতে বুধবার (৭ অক্টোবর) রাতে নগরীতে একটি মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মিছিলটি মীরের ময়দান থেকে শুরু করে চৌহাট্টা আলিয়া মাদ্রাসার সম্মুখে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়, উই আর ন্যাশনালিস্ট এর সভাপতি আবু সালেহ মোঃ তাহের এর সভাপতিত্বে ও ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরাম এর সভাপতি কামরান হোসেন হেলালের পরিচালনায় বক্তব্য রাখেন, সিলেট মহানগর যুবদল এর আহ্বায়ক কমিটির সদস্য এমদাদুল হক স্বপন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক দুলাল আহমেদ, মহসিন সর্দার, কামরুল হাসান, জেলা বিএনপির সাবেক সদস্য হাসান মঈনুদ্দিন আহমেদ মইনুল, সাবেক ছাত্রনেতা ও উই আর ন্যাশনালিস্ট এর সাধারণ সম্পাদক মিজানুর রহমান পাভেল, তারেক আহমেদ, মহানগর বিএনপির সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, মহানগর ছাত্রদলের সহ সভাপতি আব্দুল হাসিব।

মিছিল পরবর্তী সমাবেশে সিলেট সহ সারাদেশে সা¤প্রতিক সময়ে বৃদ্ধি পাওয়া ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবী জানানো হয় এবং সরকার দলীয় অঙ্গ সংগঠনকে নিয়ন্ত্রণের দাবী জানানো হয়। ধর্ষণ মামলাকে সর্বোচ্চ অগ্রাধিকার এর ভিত্তিতে দ্রুত মামলা নিষ্পত্তির ব্যবস্থা নেওয়ার দাবী জানানো হয়।

এসময় বক্তারা বলেন, সমগ্র দেশ যেন আজ ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত হয়েছে, এই করোনা মহাদুর্যোগেও সরকার দলীয় নেতাকর্মী সমর্থক দের একের পর এক ধর্ষণ কাণ্ডে জাতি আজ চরম আতঙ্কিত, লজ্জিত ও ক্ষুব্ধ। মা-বোনরা আজ ঘর থেকে বের হতেও আতঙ্কবোধ করছে, এ যেন করোনার চেয়েও বড় মহামারী। প্রভাবশালী দের লালন-পালনে এবং অতীতে দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় ধর্ষকেরা আজ যেন অপ্রতিরোধ্য হায়েনার রূপ ধারণ করেছে। এর দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না।

অনতিবিলম্বে এসব ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবী জানাচ্ছি অন্যথায় দেশবাসীকে সাথে নিয়ে রাজপথে নেমে এদেরকে প্রতিহত করতে বাধ্য হবো আমরা।

এসময় উপস্থিত ছিলেন, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক তাহসিন মেহেদী প্রিন্স, সরকারী কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন সুজন, নির্ঝর রায়, মহানগর ছাত্রদলের সাবেক আইন বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন রোজেল, গণসংযোগ বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম আলাল, সহ স্কুল বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম মোর্শেদ, সহ আইন বিষয়ক সম্পাদক কামরুল হাসান চৌধুরী তুহিন, ল কলেজ ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আলী, রনি পাল, মকবুল হোসেন, কোম্পানিগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক হিফজুর রহমান, গোয়াইনঘাটন উপজেলা ছাত্রদলের আহবায়ক সাহেদ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক, যুবদল নেতা আব্দুল মজিদ বাবুল, ৪ নং ওয়ার্ড ছাত্রদলের আহবায়ক তপন ইসলাম, ৮নং ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম আহবায়ক মকবুল চৌধুরী, হাফিজ জালাল আহমেদ, সাইফুল ইসলাম জনি, আশিকুর রহমান তারেক, এমাদ আহমদ, ইফতেখার চৌঃ সানি, এমসি কলেজ ছাত্রদল নেতা একে রাশেদ, রুবেল আহমদ, জুনেদ আহমদ রাফি, ফয়সল আমিন, জালাল আহমদ, শিহাব আহমদ, ইকবাল আহমেদ, স্বেচ্ছাসেবক দল নেতা মাসুক আহমেদ মাসুক, জাহেদ আহমেদ, রাব্বি ইসলাম, নাইম রহমান, রহমত আলী, মামুন আহমদ, জয়নাল আবেদীন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১ বার

Share Button

Callender

October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031