শিরোনামঃ-

» সংবাদ সম্মেলনে ফেঞ্চুগঞ্জের আব্দুল বাছিত ইয়াবা ব্যবসায়ী-সন্ত্রাসী শাহীনের বিচার নিশ্চিত করুন

প্রকাশিত: ২৪. সেপ্টেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ

সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ী শাহীনের কারণে অশান্ত হয়ে উঠেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলার দনারাম গ্রামবাসী। তার অবৈধ কর্মকান্ড দিন দিন আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে।

তার বিরুদ্ধে উঠা অভিযোগগুলো সুষ্ঠ তদন্তের মাধ্যমে ন্যায়-বিচার নিশ্চিতের দাবি জানিয়েছেন একই গ্রামের আব্দুল বাছিতসহ (নাসিক মিয়া) আরো কয়েকজন সচেতন মানুষ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে আব্দুল বাছিত নাসিক মিয়া বলেন, আমার পিতা কাসিম আলী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন। আমার পরিবারের সবাই শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণসহ সমাজ সংস্কারে কাজ করছেন। আমাদের গ্রামে কিছু বহিরাগত বাস করেন।

এদের মধ্যেই একজন আব্দুল মান্নানের ছেলে শাহীন মিয়া। তাদের তাদের আদি নিবাস কুমিল্লায়। এখানে তারা আশ্রিত হিসাবে বসোবাস করছে।

এই শাহীন গ্রামবাসীর স্বাভাবিক জীবন বিষিয়ে তুলেছে। গ্রামের পশ্চিমে আমাদের ৮১ শতক ভুমি আছে। দুই বছর আগে হঠাৎ শাহীন ও তার লোকজন এই ভূমি নিজেদের বলে দাবি করছে। চাষাবাদেও বাধা দিচ্ছে। আমাদের বিরুদ্ধে সত্ত¡ মামলাও দায়ের করেছে যা আদালতে বিচারাধীন। জমি সংক্রান্ত এই বিরোধকে এখন সে ভিন্নখাতে প্রবাহিত করার চক্রান্তে লিপ্ত। গত ৯ আগস্ট তার চাচাতো বোন রিপা বেগমকে দিয়ে মিথ্যা অভিযোগে একটি মামলা দায়ের করায়। পরে ৩১ আগস্ট রাবিয়া বেগম নামক আরেকজনকে দিয়ে আরেকটি মামলা দায়ের করিয়েছে। এই মামলায় আমাকেও আসামী করা হয়েছে। এছাড়া আমাদের বাড়ির গোয়াল ও খড়ের ঘরেও তারা আগুন দিয়েছে।

এ ব্যাপারে চান মিয়া, শুকুর মিয়া, আহসান মিয়া, টুটুল মিয়া, জমসেদ খান, আপনসহ আরো কয়েকজনকে আসামি করে ১৮ আগষ্ট আদালতে মামলা দায়ের করেছে আমার ভাতিজা কলা মিয়া। এছাড়া আমাদের উপর এলোপাতাড়ি হামলার ঘটনায় আমি নিজে বাদি হয়ে ২ সেপ্টেম্বর ফেঞ্চুগঞ্জ থানায় শাহীন মিয়াসহ হামলাকারীদের বিরুদ্ধে মামলা করেছি। এর আগে আমরা থানায় জিডি করি। পরে সে বিভিন্ন মাধ্যমে আমাদেরকে ‘সন্ত্রাসী’ উল্লেখ করে অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করছি, আমাদের বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তার একটিরও কোন সত্যতা নেই। আমি প্রশাসনের কাছে অনুরােধ জানাই, সুষ্ট তদন্তের মাধ্যমে বিচার করুন।

তিনি বলেন, সম্প্রতি দনারামসহ আশপাশ এলাকায় ইয়াবার ভয়াবহ বিস্তার ঘটছে।

শাহীনের শশুড়বাড়ি কক্সবাজারের টেকনাফ। সেখান থেকে ইয়াবার চালান এনে লাখ লাখ টাকা বানিয়ে চলেছে বলে এলাকাবাসীর ধারণা। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এর সত্যতা নিশ্চিত হওয়া যাবে। এখন সে জমি-জমা লুট করতে চায়। স্থানীয় স্বার্থান্বেষী একটি মহল শাহীনের মতো বহিরাগতদের ব্যবহার করছে। আব্দুল বাছিত বলেন, জমি দখলের জন্য শাহীন নতুন চক্রান্তে লিপ্ত।

তার বাড়িতে থাকা তারই বয়োবৃদ্ধ খালু শহীদ উল্লাহকে (৯০) যখন তখন হত্যা করে সে আমাদের ফাঁসানোর চক্রান্ত করছে বলেও আমাদের ধারণা বদ্ধমূল। এমন কাজ সে অতীতেও করেছে।

১৯৯৪ সালে তার চাচা আব্দুল জব্বার নিখোঁজ হলে সে আমাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ে করে। মামলায় আমাদের পরিবারের ২২ জন কারাবরণ করেন। কিন্তু ৩ বছর পর নারায়নগঞ্জ থেকে জব্বারকে উদ্ধার করা হয়। আমাদেরকে ফাঁসাতে তারা তাকে লুকিয়ে রেখেছিল।

তার পক্ষে নীতি নৈতিকতা বলতে কোন বাছ-বিচার নেই। এমনকি প্রধানমন্ত্রীও তার হাতের মুঠোয় বলে সে প্রায়ই হুমকি দেয়।

তিনি গণমাধ্যমের মাধ্যমে প্রধানমন্ত্রী, সিলেটের জেলা প্রশাসক, পুলিশ সুপার, ফেঞ্চুগঞ্জ থানার ওসির কাছে ন্যায় বিচার চেয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মনির উদ্দিন, কুতুব উদ্দিন, বাবুল মিয়া, আলতাফ হোসেন, কলা মিয়া, খায়রুল ইসলাম, গেদু মিয়া, নজির উদ্দিন, আব্দুল মতিন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ২২০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031