শিরোনামঃ-

» নিউজার্সীতে ৩০ দিনে মৃত্যু ৪ হাজার ৩০৮ জন

প্রকাশিত: ৩০. মে. ২০২০ | শনিবার

নিউইয়র্ক থেকে এমদাদ চৌধুরী দীপুঃ
মে মাস এর শেষ দিকে এসে থামছেনা নিউজার্সীতে মৃত্যুর মিছিল। ৩০ দিনে ৪ হাজার ৩০৮ জনের নতুন করে মৃত্যু হয়েছে। ২৯ মে মারা গেছেন ১২৪ জন।

গত ২৯ এপ্রিল মৃত্যু হয়েছিল ২৪৬ জনের। মার্কিন যুক্তরাস্ট্রের অঙ্গরাজ্য নিউজার্সীবাসীর কাছে স্মরনীয় হয়ে থাকবে এক অদৃশ্য শত্রুর আক্রমনে এ যাবত ১১ হাজার ৫৩৬ জন মানুষের প্রাণহানীর জন্য। এপ্রিল মাসের শুরুতে নিউজার্সীতে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ২শ জনের উপরে। মাস শেষে সেটি দাড়ায় ৭ হাজার ২২৮ জনে। এপ্রিল মাসে নিউজার্সীবাসী হারিয়েছেন তাদের ৭ হাজার স্বজন। মে মাসে আরো হারিয়ে গেছেন ৪৩০৮জন।

এদিকে অঙ্গরাজ্যে এপ্রিল মাসের শুরুতে শনাক্ত ছিল ১৩ হাজারের উপরে আর মাস শেষে উন্নীত হয় ১ লাখ ১৮ হাজারে। বর্তমানে ২ মে শনাক্ত ১ লাখ ৬০ হাজার ৯৯১ জন। ৭ লাখ ১৬ হাজার মানুষের টেস্ট সম্পন্ন করে থামানো যাচ্ছেনা করোনার বিস্তার।

নিউজার্সীর গভর্নর পিল মার্পি স্বাস্থ্য বিভাগের কমিশনার এবং স্টেইট পুলিশের তত্বাবধায়ককে সাথে নিয়ে প্রতিদিন প্রেসব্রিফিং করছেন।

এসব ব্রিফিংএ তিনি নানা তথ্য তুলে ধরার পাশাপাশি যারা মারা যাচ্ছেন তাদের পরিচিতি তুলে ধরছেন আবেগঘন পরিবেশে, স্মরন করছেন হারিয়ে যাওয়া মানুষদের, জানাচ্ছেন সমবেদনা।

নিউজার্সীতে বসবাসরত বাংলাদেশী সংগঠনের নেতৃবৃন্দ দাবী করছেন বাংলাদেশীরা এখনো বেশীরভাগ সুস্থ আছেন,কয়েকজনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া বাংলাদেশীদের সাহায্য প্রদানের জন্য বিভিন্ন সংগঠনের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

যুক্তরাস্ট্রের উত্তর পূর্ব রাজ্য, মধ্য আটলান্টিক এর তীরবর্তী নগরী নিউজার্সীর করোনা চিত্র গত তিনমাস যাবত উদ্বেগজনক। ৮৮ লাখের উপরে যে রাজ্যে মানুষের বসবাস সেখানে ১ লাখ ৬০ হাজার ছাড়ালো শনাক্ত রোগীর সংখ্যা।

নিউজার্সী থেকে কবে করোনা বিদায় নিবে, বিস্তার কবে থামবে, কত প্রানের বিনিময়ে সমাপ্ত হবে, কিভাবে থামবে কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।

এই সংবাদটি পড়া হয়েছে ২০১ বার

Share Button

Callender

October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031