শিরোনামঃ-

» খালপার জাগরণী জনকল্যাণ সমিতির উদ্যোগে খিত্তা খালপার গ্রাম লকডাউন

প্রকাশিত: ০৪. এপ্রিল. ২০২০ | শনিবার

দক্ষিণ সুরমা প্রতিনিধিঃ

সিলেট দক্ষিণ সুরমা উপজেলা ১নং মোল্লারগাঁও ইউনিয়নে খিত্তা খালপার গ্রামের “খালপার জাগরণী জনকল্যাণ সমিতি” উদ্যোগে নিজ গ্রামের মানুষকে নিরাপদ আশ্রয়ে রাখার প্রত্যয় ব্যক্ত করে গ্রাম লকডাউন করলো যুবকেরা।

করোনা ভাইরাস সংক্রমণে সচেতনতা ও প্রতিরোধের লক্ষ্যে খালপার জাগরণী জনকল্যাণ সমিতির প্রাথমিক প্রস্তুতিমূলক কার্যক্রম শুরু হয়েছে অনেক আগে।

পাশাপাশি গ্রামের প্রবেশপথে জীবাণু নাশক স্প্রে করা হচ্ছে সকল যানবাহন ও পথচারীদের। গ্রামের রাস্তায় ও প্রতিটি বাড়িতে ছিটানো হয়েছে জীবাণু নাশক।

করোনা ভাইরাস আতঙ্কে ভয়ে দিন কাটছে সাধারণ মানুষের। এই ভাইরাস সংক্রমণ রোধে সরকারী বেসরকারী উদ্যোগের পাশাপাশি ব্যাক্তি উদ্যোগেও চলছে সচেতনতা কার্যক্রম।

এরই ধারাবাহিকতায় বুধবার (৩ এপ্রিল) দুপুরে “খালপার জাগরণী জনকল্যাণ সমিতি” উদ্যোগে খিত্তা খালপার গ্রামে এ কার্যক্রম শুরু হয়।

গ্রামের স্বেচ্ছাসেবী সদস্যরা নিজ উদ্যোগে গ্রামের প্রবেশ পথে বাঁশ দিয়ে ব্যারিকেট তৈরি করে গ্রাম লকডাউন করে।

এর আগে খিত্তা খালপার গ্রামের অভ্যন্তরীন সকল রাস্তায়, বাড়ির আশেপাশে জীবাণু নাশক ছিটায় এবং প্রবেশ পথে চেক পোস্ট পরিচালনার মাধ্যমে সকল যানবাহন ও পথচারীদের জীবাণু নাশক স্প্রে করা হচ্ছে।

সংগঠনের পক্ষ থেকে গত ২৭ মার্চ শুক্রবার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এলাকার উঠতি বয়সের যুবকের পাশাপাশি এই কার্যক্রমে উপস্থিত ছিলেন এলাকার সাধারণ জনগণ।

সংগঠনের পক্ষ থেকে বলা হয় আমরা সবাই একতাবদ্ধ হয়ে গ্রামের এই সংকটময় পরিস্থিতি কাটিয়ে উঠব ইনশাআল্লাহ্।

যদিও সিলেট সংক্রমনের তালিকায় এখনো আসেনি, তবুও নিজে বাঁচলে বাঁচবে পরিবার, পরিবার বাঁচলে তবে সমাজ। সমাজ বেচে গেলেই বেচে যাবে দেশ।

খালপার জাগরণী জনকল্যাণ সমিতি উদ্যোগে গ্রামবাসী সহ দেশবাসীকে করোনা ভাইরাসের প্রভাব থেকে মুক্ত রাখার লক্ষ্যে খতমে কুরাআন ও খতমে ইউনুস পড়া, মসজিদ পরিষ্কারের মাধ্যমে জীবাণু মক্ত করা, অজুর স্থানে মুসল্লীদের হাত ধোয়ার জন্য সাবান প্রদান, সমস্ত গ্রাম জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

এছাড়াও গ্রামের মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, লবণ, তেল ইত্যাদি দ্রব্য বিতরণ করা হচ্ছে।

সবাইকে ঘরের মধ্যে থাকতে এবং বিশেষ প্রয়োজন ছাড়া ঘুরাফেরা না করতে উৎসাহিত করে যাচ্ছে সমিতির সদস্যবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930