শিরোনামঃ-

» দিল্লিতে মুসলমানদের হত্যা ও মসজিদ ভাঙ্গার প্রতিবাদে জগন্নাথপুরে বিক্ষোভ মিছিল ও সভা

প্রকাশিত: ০৩. মার্চ. ২০২০ | মঙ্গলবার

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের জগন্নাথপুরে ভারতের দিল্লিতে মুসলমানদের হত্যা ও মসজিদ ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ মার্চ) বিকেলে উপজেলার মিরপুর ইউনিয়নের মিরপুর বাজারে বড়কাপন ও আধুয়া ইমদাদুল উলুম মাদ্রাসার উদ্যোগে এ প্রতিবাদ মিছিল ও পথসভা করা হয়। এতে একাত্মা পোষণ করে স্থানীয় সামাজিক সংগঠন নবজাগরন সমাজ কল্যাণ যুব সংস্থা ও আদর্শ সমাজ কল্যাণ সংস্থা ছাড়াও স্থানীয় বিভিন্নস্তরের লোকজন বিক্ষোভ মিছিলে অংশ নেন।

বিকেল তিনটায় বড়কাপন ও আধুয়া ইমদাদুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে স্থানীয় শাহজালাল বাজার প্রদক্ষিণ করে মিরপুর বাজারে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়।

এতে সভাপতিত্ব করেন মাওলানা আবদুস সুবহান, সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন মাওলানা আবদুন নূর গাঙ্গপাড়ি। সভা পরিচালনা করেন বড়কাপন ও আধুয়া ইমদাদুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মুফতী হামিদুল হক রাহমানী।

আরও বক্তব্য রাখেন- বড়কাপন ও আধুয়া ইমদাদুল উলুম মাদ্রসার মুহাদ্দিস মাওলানা আবুল খায়ের, পইলভাগ মসজিদের ইমাম মুফতী জাকির হুসাইন, আধুয়া মসজিদের ইমাম মাওলানা শুয়াইব আহমদ খান, কড়িয়াইন মসজিদের ইমাম মাওলানা আখতার হুসাইন, আসাস’র সেক্রেটারি মাওলানা আবুল হাসান, নবজাগরন সমাজ কল্যাণ যুব সংস্থার সেক্রেটারি মুহাম্মদ আল-আমিন প্রমুখ।

মোনাজাতের মাধ্যমে প্রতিবাদ সভা সমাপ্তি ঘোষণা করা হয়। মোনাজাত পরিচালনা করেন প্রবীণ আলেমে দ্বীন আলহাজ মাওলানা হুসাইন আহমদ নাছিরপুরী।

সভায় দিল্লিতে মুসলমানদের হত্যা ও মসজিদ ভাঙ্গায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করা হয়। পাশাপাশি মুজিব বর্ষে বাংলাদেশে নরেন্দ্র মোদীকে না আনার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে জোর দাবি তুলেন বক্তারা।

তাঁরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কষাই আখ্যায়িত করেন বক্তারা। তাঁরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে মোদীর সফর বাতিল করে মুসলমান জাতিকে সম্মানিত করার জোর দাবি তোলেন।

এসময় স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীরা ছাড়াও কয়েক শতাধিক বিভিন্নস্তরের লোকজন উপস্থিত ছিলেন। উপস্থিত তাওহীদি জনতা প্রতিবাদ মিছিলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্লে-কার্ড উঁচিয়ে বিভিন্ন মোদী বিরোধি ধরনের স্লোগান দিতে থাকেন। পরে নরেন্দ্র মোদির কুষপত্তি দাহ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930