শিরোনামঃ-

» সংবর্ধনার জবাবে সিআইপি মাহতাবুর রহমান নাসির

প্রকাশিত: ২৯. ডিসেম্বর. ২০১৯ | রবিবার

বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

স্টাফ রিপোর্টারঃ

আল-হারামাইন গ্রুপ ও আল-হারামাইন হসপিটালের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপি বলেছেন, ‘প্রতিটি খাতে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। বর্তমান সরকার যেসকল বিষয়ে অগ্রাধিকার দিয়ে কাজ করছে তার মধ্যে শিক্ষা ও স্বাস্থ্যখাত বিশেষভাবে উল্লেখযোগ্য।

শিক্ষাকে গুরুত্ব দেওয়ার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ঝরে পড়ার হার কমে এসেছে। এখন বাংলাদেশে পাওয়া যাচ্ছে বিশ^মানের চিকিৎসাসেবা। উন্নয়নের এ অগ্রযাত্রাকে ধরে রেখে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

শনিবার (২৮ ডিসেম্বর) বিয়ানীবাজারের চারখাই উচ্চবিদ্যালয়ের উদ্যোগে আল-হারামাইন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপি নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনার জবাবে তিনি এসব কথা বলেন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে আল-হারামাইন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপি বলেন- আমার চাওয়া পাওয়ার কিছু নেই, কেবল মানুষের সেবা করে যেতে চাই। আমার বাবা মরহুম মাওলানা আব্দুল হকের স্বপ্নকে বাস্তবায়িত করতে চাই।

সিলেটে বিশ্বমানের আধুনিক চিকিৎসা সেবা দিতে আল-হারামাইন হাসপাতাল প্রতিষ্ঠা করেছি। ফলে এখন আর উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রয়োজন নেই। সরকার সিলেটে অর্থনৈতিক জোন তৈরি করছে। এখানে দেশি ও বিদেশি উদ্যোক্তারা বিনিয়োগ করবেন। ফলে সিলেটবাসী উপকৃত হবে।

তিনি আরো বলেন- চারখাই ইউনিয়নে মাধ্যমিক বিদ্যালয় থাকলেও কোন কলেজ নেই। অনেক দূরের কলেজে পড়তে হয় বলে অনেক মেয়েরা স্কুলের পর লেখাপড়া ছেড়ে দেয়। আপনাদের সবার সহযোগিতা নিয়ে চরখাই এলাকায় কলেজ প্রতিষ্ঠায় আমি চেষ্ঠা চালিয়ে যাবো।

শনিবার সকাল ১১টায় চারখাই উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির সিআইপি ছাড়াও মরহুম মাওলানা আব্দুল হকের অন্য সন্তানদেরও সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন- আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তারাই বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরবে। বর্তমান সরকার গ্রামকে শহরে পরিণত করার উদ্যোগ নিয়েছে।

অচিরেই প্রতিটি গ্রাম শহরে পরিণত হবে। তিনি আরও বলেন, মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির আন্তর্জাতিক পরিন্ডলে অবস্থান তৈরি করে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করেছেন। তিনি চারখাই ইউনিয়নে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলে শিক্ষার বিস্তারে কাজ করে যাচ্ছেন। আলোকিত এ মানুষকে সংবর্ধিত করে আপনারা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনিসুর রহমান বলেন, যেকোন জাতির উন্নয়নে শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে কাজ করতে হবে।

সরকার মানুষের দ্বারগোড়ায় স্বাস্থ্য সেবাকে পৌঁছে দিয়েছে। আরো উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও আরো বেশি করে কাজ করতে হবে।

তিনি আরো বলেন- মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির ও তাঁর পরিবারের সদ্যসরা মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। তারা দেশে ও বিদেশে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠাতা লাভ করে বহিঃবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন। তাঁদের পিতা মরহুম মাওলানা আব্দুল হক স্যার যে স্বপ্ন লালন করতেন, মোহাম্মদ মাহতাবুর রহমান নাসিরসহ অন্যরা সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

চারখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহমুদ আলীর সভাপতিত্বে ও অধ্যাপক আব্দুল খালিকের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চারখাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্না রানী দত্ত পুুরকায়স্থ।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন আল হারামাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. আলিউর রহমান, কফিলুর রহমান, এমাদুর রহমান, এহসান রহমান ও আশফাকুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জুবায়ের আহমদ ও গীতা পাঠ করেন কমল কৃষ্ণ চক্রবর্তী।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১৬ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930