শিরোনামঃ-

» কবি কল্যাণ চৌধুরীর ‘চেতনার আলপনা’ কাব্যগ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ০২. নভেম্বর. ২০১৯ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

কবি কল্যাণ চৌধুরীর ‘চেতনার আলপনা’ কাব্যগ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় নগরীর কেন্দ্রীয় মুসলিস সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মৃগেন কুমার দাশ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শাবিপ্রবি’র বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য, দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, বীর মুক্তিযোদ্ধা কবি তুষার কর।

মূখ্য আলোচকের বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা কবি মুহিবুর রহমান কিরণ।

আহবায়কের বক্তব্য রাখেন- এডভোকেট ই ইউ শহীদুল ইসলাম শাহীন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ ‘চেতনার আলপনা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন- কবিতা জীবনেরই প্রতিচ্ছবি। কবিতা যখন পাঠককে স্পর্শ করে, তাদের মননকে আন্দোলিত করে তখনই কবিতা স্বার্থক হয়ে ওঠে।

বক্তারা বলেন- কবি কল্যাণ চৌধুরী তার প্রথম কাব্যগ্রন্থে চিন্তার মননে, শন্দচয়েনে মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন। আইনপেশায় থেকেও তিনি কবিতা চর্চা করেছেন। তারা কবিতা শিল্পগুণে সমৃদ্ধ। কবিতায় তার সমাজ ভাবনা সহ নানা বিষয় অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে।

অনুষ্ঠানে কবি কল্যাণ চৌধুরী আনুষ্ঠানিকভাবে ‘চেতনার আলপনা’ কাব্যগ্রন্থটি কবি মৃহিবুৃর রহমান চৌধুরীর প্রতি উৎসর্গ করে তার হাতে কাব্যগ্রস্থটি তুলে দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- প্রকাশনা অনুষ্ঠান পরিচালনা পর্ষদের যুগ্ম আহবায়ক এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন অনিমেষ বিজয় এষ চৌধুরী ও প্রতীক এন্দ। কবি কল্যাণ চৌধুরীর কবিতা আবৃত্তি করেন কবি তনয়া মোহনা চৌধুরী, অনামিকা ভট্টাচার্য, বিজয় চৌধুরী, বনানী দাস ইভা, পংকজ সরকার, লাভলী মজুমদার, পুরবী দেব, জসিম উদ্দিন খান, মনি কাঞ্চন চৌধুরী, অরুপ এষ চৌধুরী, সুবিমল সেনাপতি প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯৪ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031