শিরোনামঃ-

» জাতীয় যুব দিবস ২০১৯ সফলভাবে উদযাপনে ‘‘সিলেট জেলা যুব সমাবেশ’’ অনুষ্ঠিত

প্রকাশিত: ২৪. অক্টোবর. ২০১৯ | বৃহস্পতিবার

কারিগরী প্রশিক্ষণে প্রশিক্ষিত ও দক্ষ যুব সমাজ গড়তে যুবদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে : মোহাম্মদ এহছানুল হক তাহের

স্টাফ রিপোর্টারঃ

‘‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ১ নভেম্বর শুক্রবার ‘‘জাতীয় যুব দিবস ২০১৯’’ উদযাপন করা হবে। বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থার আয়োজনে এবং সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সহযোগিতায় ‘‘জাতীয় যুব দিবস ২০১৯ উদ্যাপন কমিটি সিলেট’’ এর প্রচারণায় জাতীয় যুব দিবস ২০১৯ সফলভাবে উদ্যাপনের লক্ষ্যে সিলেট জেলা যুব সামবেশে প্রধান বক্তার বক্তব্যে জাতীয়ভাবে শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহের বলেন- বাংলাদেশের এক-তৃতীয়াংশ যুব সমাজের প্রাণের অহংকারের দিন জাতীয় যুব দিবস।

এই দিবসের স্বার্থকতা ভালোভাবে ফুটিয়ে তুলা হলে, বাংলাদেশের যুবদের বেকারত্বের গ্লানি থাকবেনা। যুব সম্প্রদায়কে কেউ হেয় করতে পারবেনা। যুব সমাজকে নিজের সক্ষমতার মূল্যবোধ জাগাতে পারলে বাংলাদেশ পৃথিবীর মানচিত্রে অল্পদিনের মধ্যে একটি স্বনির্ভর দেশে পরিগণিত হবে। যুব সম্প্রদায়ের নৈতিক ব্যক্তিত্বকে সত্যিকারভাবে উপস্থাপন করতে পারলে দেশের সব ধরনের অসুন্দর, নৈরাজ্য ও অপরাধ চিরতরে নির্মূল করা যাবে। ১৯৭১ বিশ্বাসী ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে যুবদের মাধ্যমে দেশ করতে হবে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত।

তিনি আরো বলেন- যুবদেরকে নিজের সক্ষমতাকে প্রতিষ্ঠিত করতে হলে চাকুরীর পাশাপশি যুবদেরকে সরকারী-বেসরকারী ব্যবস্থাপনায় নির্দিষ্ট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষতা অর্জনের মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধিতে যুবদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা ৬টায় দক্ষিণ সুরমায় দক্ষিণ খোজার খলায় অনুষ্ঠিত সিলেট জেলা যুব সমাবেশে বিভিন্ন উপজেলার প্রায় শতাধিক যুবরা অংশ গ্রহণ করেন। জাতীয় যুব দিবস ২০১৯ উদ্যাপন কমিটি সিলেট এর আহ্বায়ক আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও জাতীয় যুব দিবস ২০১৯ সফলে মাঠ পর্যায়ে কর্মসূচী বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন মাওলানা আতিকুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিলেট জেলা প্রতিনিধি সম্পাদক মো. রফিকুল ইসলাম শিতাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের সিলেট জেলা যুব সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. তালেব হোসেন তালেব।

সিলেট জেলা যুব সমাবেশে আমন্ত্রিত অতিথিদের মধ্য থেকে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলার বিশিষ্ট্য পঞ্চায়েত ব্যক্তিত্ব মো. সোনা মিয়া মউর, দৈনিক খবর পত্রিকার বিভাগীয় ব্যুরোচীফ মো. হারুনুর রশিদ সংগ্রাম, দক্ষিণ সুরমার যুবনেতা জাবেদুল ইসলাম দিদার, প্রতিবন্ধী নেতা মো. জসিম উদ্দীন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক গাজী আলমগীর হোসাইন। যুব সমাবেশে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার এবাদ উল্লাহ, মো. মহিবুর রহমান মুহিব, নাহিদুল ইসলাম পারভেজ, মো. তবারক মিয়া, হবিগঞ্জ জেলার রওশন আলী, সিলেট জেলার যুব নেতৃবৃন্দদের মধ্য থেকে সিলেট সদর উপজেলার সৈয়দ রাসেল, মো, রমজান আহমদ সাকিল, সৈয়দ ঈব্রাহীম, ইমরান আহমদ, রাসেল আহমদ, ডা. সুমন সরকার, গোলাপগঞ্জ উপজেলার গোলাম কিবরিয়া হিমু, দক্ষিণ সুরমা উপজেলার মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, ইছমান গণি, সনজিত সরকার, নূর মোহাম্মদ সাগর, সুমন আহমদ, মো. আল-আমিন, মো. ইব্রাহিম, মো. সাইদুল, ডা. মো. বদরুল ইসলাম, মো. শাবুল আহমেদ, সাহাবুদ্দিন সিহাব, আজহারুল ইসলাম তানজিল, লাল আহমদ, রুবেল মিয়া প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031