শিরোনামঃ-

» বাস-মিনিবাস মটর মালিক ও চালক সমিতির সাথে নিসচা সিলেট জেলার মতবিনিময়

প্রকাশিত: ০৭. অক্টোবর. ২০১৯ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলার উদ্যোগে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে রবিবার (৬ অক্টোবর) বিকাল ৪টায় ‘সিলেট-সালুটিকর, কোম্পানীগঞ্জ, ভোলাগঞ্জ, গোয়াইনঘাট, হাদারপাড় বাস-মিনিবাস মালিক ও চালক সমিতির সাথে যৌথ মতবিনিময় সভা মজুমদারিস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভা মালিক সমিতির সভাপতি যুবনেতা রিমাদ আহমদ রুবেলের সভাপতিত্বে ও নিসচা সিলেট জেলা’র সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খানের পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন-নিসচা’ সিলেট জেলা’র সভাপতি যুব সংগঠক এম. বাবর লস্কর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপদেষ্টা ও সমাজকর্মী শেখ তোফায়েল আহমদ শেপুল, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক সভাপতি শফিক মিয়া, সিলেট-জকিগঞ্জ-বারইগ্রাম মিনিবাস শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক সভাপতি আব্দুল মতিন চৌধুরী,নিসচা-সিলেট জেলা’র সহ-সভাপতি আশরাফ উদ্দিন রুবেল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান,মালিক সমিতির সদস্য বাবুল আহমদ, নিসচা’র সদস্য হাবিব উল্লাহ, বাংলাদেশ লেবার ফেডারেশন, যুবনেতা আনহার মিয়া, সিলেট বিভাগের সহ-সভাপতি আবর মিয়া পীর, পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জমির হোসেন, সাবেক কোষাধ্যক্ষ সেলিম আহমদ, সদস্য মো. আনিছ মিয়া, পুলক দাস, শিহাব উদ্দিন, ফাহিম আহমদ, আলা মিয়া, সুরুজ মিয়া, আমির আলী, শুকুর আলী, লকুর আহমদ, শাহিন আহমদ ও ম্যানেজার সাদেক আলী সহ অন্যান্যরা প্রমূখ।

সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সড়কে অনেক সমস্যা ও প্রতিবন্ধকতা তুলে ধরেন- যেমন নাম্বার বিহিন সিএনজি চলাচল, মটর সাইকেল চালকদের বেপরোয়া গতি ও ঝুকিপূর্ন ওভারটেকিং, যত্রতত্র পার্কিং, পথচারীরা সড়কের মধ্যে দিয়ে চলাচল সহ বিভিন্ন প্রতিবন্ধকতা চিহ্নিত করেন। যা নিসচা-সিলেট জেলা’র পক্ষ থেকে প্রতিনিয়ত সচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছেন।

অচিরেই নিসচা’র পক্ষ থেকে সিএনজি মালিক-শ্রমিক সংগঠনের সাথে আলোচনা করা হবে বলে আশ্বাস প্রদান করা হয়।

সভায় সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমিতির পক্ষ থেকে সড়ক দুর্ঘটনা রোধে নিজ নিজ অবস্থান থেকে ট্রাফিক আইন মেনে সর্বোচ্চ সতর্ক ও সচেতন হয়ে গাড়ি চালনার প্রত্যয় ব্যাক্ত করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930