শিরোনামঃ-

» মনির-তপন-জুয়েল হত্যার পুনঃতদন্ত ও বিচার দাবি বাংলাদেশ জাসদের

প্রকাশিত: ২৪. সেপ্টেম্বর. ২০১৯ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

জামায়াত-শিবিরের হামলায় খুন হওয়া প্রগতিশীল ছাত্রনেতা মুনির-তপন-জুয়েল হত্যার পুনঃতদন্ত ও বিচার দাবি করেছে বাংলাদেশ জাসদ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ জাসদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে মুনির-তপন-জুয়েলের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সমাবেশে এই দাবি জানান বক্তারা ।

স্মরণ সমাবেশে বাংলাদেশ জাসদের জেলা সভাপতি এডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন- বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, বাংলাদেশ জাসদ মহানগর সহ-সভাপতি ফেরদৌস আরবী, জেলা সহসভাপতি লালমোহন দেব, মহানগর সাধারন সম্পাদক নাজাত কবির, জেলা সাধারন সম্পাদক এডভোকেট সাইফুল আলম, মহানগর সাংগঠনিক এডভোকেট এ কে এম শিহাব, সহ-সসম্পাদক আব্দুল বাছির বাদল, ওয়ার্কস পার্টি জেলা সদস্য ইন্দ্রানী সেন, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, নাগরিক মৈত্রী সভাপতি সমর বিজয় সী শেখর, জাসদ জেলা ও মহানগর নেতৃবৃন্দ দের মধ্যে আর বক্তব্য রাখেন- অধ্যাপক গোলাম কিবরিয়া, দেলোয়ার হোসেন, মোস্তফা উদ্দিন মান্না, জহির রায়হান, শৈলেন তালুকদার, তাজ উদ্দিন, বাবুল মিয়া, মোস্তাফিজুর রহমান টিপু, আব্দুল মান্নান স্বাধীন, বুলবুল আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে জাকির আহমদ বলেন- ১৯৮৮ সালের ২৪ সেপ্টেম্বর তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদের নেতা ও জাসদ ছাত্রলীগের তিন তুখোড় কর্মী মুনির ই কিবরিয়া, তপন জ্যোতি দেব এবং এনামুল হক জুয়েলকে মধ্যযুগীয় কায়দায় হত্যা করে জামায়াত-শিবিরের ক্যাডাররা। ওই তিন হত্যাকা-ের মধ্য দিয়ে শহর সিলেটে আধিপত্য বিস্তার করে খুনের রাজনীতি শুরু করে স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবির চক্র।

তিনি বলেন- এই সময় প্রতিকুল পরিস্থিতির কারনে সুষ্ট বিচার পাওয়া যায়নি তাই মনির-তপন-জুয়েল হত্যার পুনঃতদন্ত ও বিচার দাবি সময়ের দাবি।

সমাবেশে বক্তারা শহীদ মনির-তপন-জুয়েলের নামে স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930