শিরোনামঃ-

» সিলেটে অসংক্রামক রোগ প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৬. জুন. ২০১৯ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ সিলেটে অসংক্রামক রোগ প্রতিরোধ বিষয়ক বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুন) বিকাল ৩টায় সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তারা বলেন- বাংলাদেশের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে অসংক্রামক রোগ একটি গুরুত্বপ‚র্ণ বিষয় এবং এর কারণে দিন দিন মানুষের মৃত্যুহার বৃদ্ধি পাচ্ছে। তবে স্বাস্থ্য সচেতনতা এ রোগ প্রতিরোধে গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা রাখতে পারে। অসংক্রামক রোগের চিকিৎসা ব্যয়বহুল, দীর্ঘমেয়াদী, প্রাণঘাতী হলেও ভাল হবার সম্ভাবনা কম। তাই এসব রোগ প্রতিরোধকে গুরুত্ব দেয়া দরকার।

বক্তারা আরো বলেন- মানুষের ভোগবাদী জীবন যাপন মানুষকে অসুস্থ করে তুলছে। মানুষের অধিক আরাম প্রিয় এই জীবন ব্যবস্থা মানুষের এখন মৃত্যুর অন্যতম কারণ। পাশাপাশি আধুনিক জীবন যাপনের নামে আমরা ফাস্ট ফুড, জাঙ্ক ফুড এবং কোমল পানীয় নামে যে খাদ্যদ্রব্য নিরাপদ খাদ্য বলে গ্রহণ করছি তার সত্যিকার অর্থে নিরাপদ নয়। এই সব খাদ্যের বিপক্ষে জনমত গড়ে তোলা প্রয়োজন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. দেবপদ রায়ের সভাপতিত্বে ও সিলেট সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বণিকের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেটের সিভিল সার্জন ও স্বাস্থ্য অধিদপ্তরের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. আনিসুর রহমান। কর্মশালায় মুল প্রবন্ধ পাঠ করেন স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. শামিম হোসেন চৌধুরী।

কর্মশালার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন স্বাস্থ্য দপ্তরের পরিচালক মতিউর রহমান চৌধুরী এবং গীতা পাঠ করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বণিক।

এই সংবাদটি পড়া হয়েছে ২০ বার

Share Button

Callender

July 2019
M T W T F S S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031