শিরোনামঃ-

» সিলেট রেজিস্ট্রি অফিসে জাল আমোক্তারনামা সহ আটক ১

প্রকাশিত: ১৬. মে. ২০১৯ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট সদর সাব-রেজিস্ট্রার অফিসে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জাল সীল-স্বাক্ষর দিয়ে করে একটি জাল আমোক্তারনামা সম্পাদন করতে গিয়ে একজন দলিল লেখক আটক হয়েছেন।

বুধবার (১৫ মে) বিকেল সাড়ে ৩টায় সাব-রেজিস্ট্রার অফিসে এঘটনা ঘটে। আটককৃত দলিল লেখক ইব্রাহিম আলী খোকন (সনদ নং ২৯০/২০১০ইং)।

জানা গেছে, বুধবার (১৫ মে) সকালে ১০টায় প্রবাসী একজন লোকের একটি আমোক্তার নামা নিয়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকন সাব-রেজিস্ট্রার অফিসের সাব-রেজিস্ট্রার পারভীন আক্তারের স্বাক্ষর নিতে যান। সাব-রেজিস্ট্রার আমোক্তার নামাটি দেখে সন্দেহ হলে তিনি দেখতে পান আমোক্তার নামায় গত বছরের তারিখ দেওয়া। তাই তিনি এই ফাইলে স্বাক্ষর করেন নি।

ফাইলটি তিনি ফিরিয়ে দেন। ঘন্টা কয়েক পরে ইব্রাহিম আবার বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রায় ৮টি জাল সীল-স্বাক্ষর সহ কয়েকটি দলিলের সাথে ওই আমোক্তার নামার ফাইলটি নিয়ে যায় সাব-রেজিস্ট্রার পারভীন আক্তারের কাছে। তিনি তখন ওই ফাইল দেখেন এবং সে সময়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকনকে আটক করেন।

সাব-রেজিস্ট্রার অফিসের সাব-রেজিস্ট্রার পারভীন আক্তার জানান, গত কয়েকদিন ধরে একটি চক্র একজন প্রবাসী লোকের আমোক্তার নামা করতে মরিয়া হয়ে উঠেছে। তারা বিভিন্ন লোক মাধ্যমে এই আমোক্তার নামা করাতে চাচ্ছে।

এদিকে বুধবার (১৫ মে) সকালে ১০টায় আমোক্তার নামা নিয়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকন আমার কাছে আসেন। আমোক্তার নামাটি দেখে সন্দেহ হলে আমি তাতে স্বাক্ষর করিনি। ফাইলটি ফিরিয়ে দেই। পরে ইব্রাহিম আবার বিকেল সাড়ে ৩টায় আরো কয়েকটি দলিলের সাথে এই আমোক্তার নামার ফাইলটি নিয়ে আসে। তখন আমি দেখি বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রায় ৮টি জাল সীল-স্বাক্ষর সহ ওই আমোক্তারনামার ফাইল। আমি সে সময়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকনকে আটক করি। আটককৃত ইব্রাহিমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট সদর দলিল লেখক সমিতির সভাপতি মাহমুদ আলী বলেন- সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি ইব্রাহিমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930