শিরোনামঃ-

» জালালাবাদ ইন্টা: মাদরাসার কুরআন কোর্সের সমাপনী ও ইফতার মাহফিল

প্রকাশিত: ১২. জুন. ২০১৮ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আনজুমানে খেদমতে কুরআন সিলেটের সেক্রেটারী হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন বলেছেন- মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস হিসেবে পবিত্র মাহে রমজান মুসলিম উম্মাহর কাছে রহমত স্বরুপ। এই মাসে সহিহভাবে কুরআন শিক্ষার চেয়ে বড় কোন কাজ নেই। প্রতিটি মুসলমানের উচিত সহিহভাবে কুরআন তেলাওয়াত শেখা। যারা সহিহ তেলাওয়াত জানেন তাদের দায়িত্ব হলো অন্যকে সহিহ তেলাওয়াত শিখায় উৎসাহিত করা। রমজান মাসে শুধু তেলাওয়াতের মধ্যে নিজেদের নেক আমল সীমাবদ্ধ না রেখে কুরআনের আলোয় নিজেকে এবং সমাজকে আলোকিত করা দৃঢ় শপথ নিতে হবে।

তিনি সোমবার (১১ জুন) পবিত্র মাহে রমজান উপলক্ষে ইত্তেহাদুল কুররা বাংলাদেশের উদ্যোগে জালালাবাদ ইন্টারন্যাশনাল মাদরাসায় মাসব্যাপী অনুষ্ঠিত কুরআন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক ক্বারী মাওলানা মাজহারুল ইসলাম জয়নালের পরিচালনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠান ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগি সিলেট জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী, বিশিষ্ট শিক্ষানুরাগি ও সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি ওয়াহিদুর রহমান ওয়াহিদ, খাদিমপাড়া দারুল ইসলাম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জয়নুল ইসলাম, সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবি এডভোকেট আব্দুল আহাদ, সিলেটস্থ জকিগঞ্জ একতা ফোরামের সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম চুনু, সিলেট জেলা ইমাম সমিতির সেক্রেটারী মাওলানা এহসান উদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সমাজসেবী মোয়াক্কির আহমদ সিদ্দিকী, মাওলানা ফয়জুল ইসলাম, হাফিজ মাওলানা আব্দুল আহাদ, মাওলানা সুহাইল আহমদ, মাওলানা সাইফুর রহমান খান, মাওলানা আব্দুল ওয়াদুদ ও ক্বারী আব্দুল বাছিত প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০৭ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031