শিরোনামঃ-

» বিসিসি ডি আইসিটি ৩৪তম ব্যাচের প্রেজেন্টেশন সম্পন্ন

প্রকাশিত: ৩১. মার্চ. ২০১৮ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ দেশ এগিয়ে যাচ্ছে, সেই সাথে এগিয়ে যাচ্ছে দেশের তথ্য প্রযুক্তি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নানামূখী উদ্যোগ ও কার্যক্রম এই এগিয়ে যাওয়ার গতিকে করছে আরও দ্রুততর। সমগ্র বিশ্বই এই তথ্য প্রযুক্তি খাতকে খুবই গুরুত্বের সাথে দেখে থাকে। বাংলাদেশ সরকারও এই ধারাক্রমের ব্যতিক্রম নয়। দেশের জনসম্পদকে জনশক্তিতে রুপান্তর করার লক্ষ্যে, তথ্য প্রযুক্তির অপার সম্ভাবনা সমূহকে কাজে লাগাতে দেশের সবগুলো বিভাগীয় শহরে সরকার কর্তৃক পরিচালিত হয়ে আসছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল তথা বিসিসি নামক প্রতিষ্ঠানটি। যেখান থেকে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে নামমাত্র ফি এর বিনিময়ে।

এখান থেকে প্রশিক্ষণ নিয়ে হাজারো মানুষ তার আখের গুঁছিয়েছেন। আর আমাদের সিলেট শাখাও এই যাত্রায় নিরলসভাবে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ইতিমধ্যে দেশব্যাপী যথেষ্ট সুনামের ভাগীদারও আমাদের সিলেট শাখার এই প্রতিষ্ঠান। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, সিলেট শাখায় অফিসিয়ালী ৪টি কোর্স চালু রয়েছে। আর এই সব কোর্সে প্রশিক্ষণ নিচ্ছেন নানা শ্রেণী পেশার অগণিত মানুষ। অত্র প্রতিষ্ঠানের প্রত্যেকটি কোর্সই সাফল্য উত্তরণের পথে এক একটি উপমা আর সম্ভাবনার দ্বার। আর ডিপ্লমা ইন কম্পিউটার ইনফরমেশন এন্ড টেকনোলজী কোর্সটি এখানকার ৪টি কোর্সের মধ্যে দ্বিতীয় গুরুত্বপূর্ণ কোর্স। এই কোর্সে অনেকগুলো ব্যাচেই বর্তমান রয়েছে অর্থাৎ চলমান রয়েছে। তন্মধ্যে ৩৪তম ব্যাচ গত ওয়ার্কিং সপ্তাহে তাদের প্রেজেন্টেশন সম্পন্ন করল। ব্যাচের ১৮ জন প্রতিযোগী তাঁদের নিখুঁত প্রতিভার সাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। অত্র প্রেজেন্টেশন প্রোগ্রামে ইনভিজিলেটরের দায়িত্ব পালন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সিলেট বিভাগীয় প্রধান ও সিলেট শাখার ইনঃচার্জ মধু সূধন চন্দ্র, সিলেট শাখার ডেপুটি ইনচার্জ ও ডুয়েটের সাবেক মেধাবী ছাত্র অলিউল্লাহ আহম্মেদ এবং তরুণ মেধাবী উদ্যোক্তা সফ্ট-অল একাডেমীর প্রতিষ্ঠাতা মো. সোয়াইব হুসাইন।

প্রেজেনটেশনে প্রথম স্থান অধিকার করেন করিগরি বিভাগের ছাত্র আবু সুফিয়ান মুহাইমিন ও শ্রীমঙ্গলের বন্ধু প্রসাদ তীর্থ চৌধুরী।

মেয়েদের মধ্যে প্রথম স্থানে আছেন লামাবাজার আবির ফ্যাশন হাউসের স্বত্তাধিকারী ও প্রচেষ্টা কোচিং সেন্টারের শিক্ষিকা সাদিয়া নওশীন চৌধুরী। আর বাকী সব প্রতিযোগীরা হলেন- যথাক্রমে ছাত্রনেতা মো. হাবিবুর রহমান, ফ্রিল্যান্সার রুহুল আমীন, শিক্ষক মিটুন দেবনাথ, জিয়াউল হুদা খান মারজান, ফাতেমা বেগম চৌধুরী স্বর্ণা, ইংরেজী শিক্ষক মোফাজ্জল হুসেন ও মিথুন কান্তি দাস, মুয়েদ আহমেদ, আজিজুল ইসলাম আজিম, তোফায়েল আহমেদ রুবেল, শিক্ষিকা আমিনা রহমান, মো. জামাল মিয়া,নর্থইস্ট বালাগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষক মো. সালেহ আহমেদ, আলামিন মিয়া ও শাহান আহমেদ কবিরী।

প্রেজেন্টেশন শেষে ইনভিজিলিটরগণ সকলের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন এবং অভিমত ব্যক্ত করেন যে প্রেজেনটেশনের এই সাফল্য অর্জনের মাধ্যমে ওয়েব টেকনোলজীর এক সম্ভাবনাময় ভুবনে ধৈর্য্য আর অধ্যাবসায়ের মাধ্যমে অনেক দুর পর্যন্ত কৃর্তিত্বের সঙ্গে বিচরণ করা সম্ভব।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৭২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930