শিরোনামঃ-

» সিলেট চেম্বার ও প্রশাসনের যৌথ সভায় সিদ্ধান্ত সিলেট হবে পরিচ্ছন্ন নগরীর রোল মডেল

প্রকাশিত: ১৬. জানুয়ারি. ২০১৮ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে সিলেট চেম্বার অব কমার্স প্রথমবারের মতো একটি পরিচ্ছন্ন রোড প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন চৌহাট্টা পয়েন্ট থেকে জিন্দাবাজার পয়েন্ট পর্যন্ত প্রাথমিকভাবে পরিচ্ছন্ন মডেল রোড করার ব্যাপারে ঐক্যমত পোষণ করেছেন ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা। দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে চেম্বার কনফারেন্স হলে সোমবার রাতে (১৫ জানুয়ারি) আয়োজিত এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ২২ জানুয়ারি থেকে এই কার্যক্রম শুরুর ঘোষণা দেয়া হয়েছে।

সিলেট চেম্বারের আহবানে KEEP SYLHET CLEAN ‘সিলেট হবে পরিচ্ছন্ন নগরী’ কর্মসূচীর আওতায় জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত মডেল রোড হিসেবে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে সিলেট শহরের বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসন, সিলেট সিটি কর্পোরেশন ও জনপ্রতিনিধিরা এতে অংশ নেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন- সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান, সিলেট মহিলা কলেজের অধ্যক্ষ মো. হায়াতুল ইসলাম আকঞ্জি, মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. তোফায়েল আহমদ, ওয়ার্ড কাউন্সিলর মো. রাজিক মিয়া, জনাব আব্দুর মোহিত জাবেদ, সিসিক’র নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আলম, মেট্রোপলিটন চেম্বারের পরিচালক আব্দুর রহমান রিপন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার তার বক্তব্যে সিলেট চেম্বারের মডেল রোড গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন- প্রধানমন্ত্রির নির্দেশনা বাস্তবায়নে প্রথম বারের মত সিলেট নগরীর একটি রোডকে পরিচ্ছন্ন করার যে উদ্যোগ নেয়া হয়েছে তার সাথে প্রশাসনের সর্বাত্বক সহযোগীতা থাকবে।

তিনি বলেন- পরিচ্ছন্ন নগরী গড়তে প্রত্যেকেরই দায় আছে। আমরা প্রশাসনের পক্ষ থেকে এই কর্মসূচী বাস্তবায়নে যা কিছু প্রয়োজন তা দিয়ে সহযোগীতা করব।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন- জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে বর্তমান শেখ হাসিনার সরকার একটি সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। তেমননি একটি পরিকল্পনা হচ্ছে পরিচ্ছন্ন সিলেট নগরী গড়ে তোলা। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে সাধুবাদ জানাই এবং এর সাথে একাত্মতা ঘোষণা করে সিলেটকে পরিচ্ছন্ন নগরী গড়ে তোলতে আমরা আজ সবাই ঐক্যবদ্ধ।

তিনি বলেন, যত বাধা আসুক আমরা এই কর্মসূচী বাস্তবায়ন করে সিলেটকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রাখব। এ ব্যাপারে সিটি কর্পোরেশন, প্রশাসন, ব্যবসায়ী নেতৃবৃন্দ আমাদের সাথে রয়েছে।

সেমিনারের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চেম্বারের পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি জনাব মাসুদ আহমদ চৌধুরী, আভ্যন্তরীণ বাজার সাব কমিটির আহবায়ক ও পরিচালক নুরুল ইসলাম, ফালাহ উদ্দিন আলী আহমদ, আব্দুর রহমান,মার্কেট এসোসিয়েশনের নেতৃবৃন্দ রাহেল আহমদ চৌধুরী, আতিকুর রহমান, মো. সামছুল আলম, মোহাম্মদ এহছানুল হক তাহের, মো. নাজমুল হক, মো. আবুল কালাম, হোসেইন আহমদ, আব্দুল মুনিম মল্লিক, মো. মতচ্ছির আলী।

এসময় উপস্থিত ছিলেন- মো. হাবিবুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর, এসএমপি, রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল ও শিশু কল্যান কেন্দ্র এর পরিচালক ডা. সুধাময় মজুমদার, কাস্টমস বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আহছান উল্লাহ, ব্যবাসায়ী নিয়াজ মো. আজিজুল করিম, মো. হিফজুর রহমান খান, বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930