শিরোনামঃ-

» কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট এর শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ২১. সেপ্টেম্বর. ২০১৭ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ শাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. খায়রুল হাসান বলেছেন, জ্ঞান অর্জন করা সকল শিক্ষার্থীর নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

জ্ঞান অর্জন ছাড়া কোন মানুষ তাঁর জীবনকে সুষ্ঠু ও সুন্দর করতে পারবে না। এজন্য নিজেকে জ্ঞানি করা সবার আগে দরকার। তিনি বলেন- নিজের জ্ঞানকে সবার মাঝে ছড়িয়ে দেওয়া সম্ভব হলে সমাজ ও দেশ লাভবান হবে। শিক্ষার আলোয় জাগাতে হবে সকল শিক্ষার্থীর মন-প্রাণ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২ টায় সিলেট শহরের চৌহাট্রাস্থ ইউনিভার্স্যাল কলেজ মিলনায়তনে কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট এর শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা  বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- যে স্বপ্ন মানুষকে ঘুমাতে দেয় না সেই স্বপ্ন সবাইকে দেখতে হবে। পথিকই পথ সৃষ্ঠি করে। পথ পথিককে সৃষ্ঠি করে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ইউনিভার্স্যাল কলেজ এর স্বনামধন্য অধ্যক্ষ মোহাম্মদ কুদরতে এলাহী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হাজী আফতাব উদ্দিন আমিনা খাতুন কলেজের অধ্যক্ষ মো. শাখাওয়াত হোসেন। ইউনিভার্স্যাল কলেজের ফাইন্যান্স কো-অর্ডিনেটর ফিদা হাসান চৌধুরী।

অনুষ্ঠানে বক্তারা তাঁদের বক্তব্যে কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট কর্তৃক বিভিন্ন সময়ে শিক্ষাবৃত্তি প্রদানের এই মহতী কার্যক্রমের প্রসংশা করেন। তাঁরা কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট এর প্রেসিডেন্ট ড. এমদাদ খাঁন, কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট ঢাকার প্রেসিডেন্ট ইয়াকুব আলী ও সেক্রেটারী জেনারেল নাছির উদ্দিনকে বিশেষভাবে ধন্যবাদ জানান শিক্ষাবৃত্তি অব্যাহত রাখার জন্য।

বক্তারা মানবতাবাদি ও সমাজসেবা মুলক উন্নয়ন কার্যক্রম আগামিতেও চালিয়ে যাবার আহবান জানান। অনুষ্ঠানে ইউনিভার্স্যাল কলেজ এর ৫ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। তাঁরা হলেন-মাহবুবা সুলতানা,মরিয়ম বেগম, খাদিজা খানম, রিয়াজুল ইসলাম ও কাওসার আলম। বৃত্তি বিতরণে সুরভী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলায়াত করেন মো. রিয়াজুল ইসলাম।

সমস্ত অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিভার্স্যাল কলেজ এর শিক্ষক মো. ফরহাদ হোসেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031