শিরোনামঃ-

» সিলেট বিভাগকে দূর্গত এলাকা ঘোষনা সহ ৭ দফা দাবিতে মানবন্ধন

প্রকাশিত: ০৫. এপ্রিল. ২০১৭ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ সিলেট বিভাগকে দূর্গত এলাকা ঘোষনা, ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান ও পূর্ণবাসন, ১০ টাকা কেজি দরে চাল প্রদান, বিনামূল্যে কৃষি উপকরণ প্রদান, পাঁচহাজার টাকা পর্যন্ত ব্যাংক ও এনজিও ঋণ মওকুফ, সহজ শর্তে কৃষিঋণ প্রদান ও পানিউন্নয়ন বোর্ডের ঠিকাদার ও পাউবোর কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের ৭ দফা দাবিতে আজ বুধবার (৫ এপ্রিল) বিকাল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে হাওর রক্ষা আন্দোলন সিলেটের উদ্যেগে এক বিশাল মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

সংগঠনের আহবায়ক ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমার সভাপতিত্বে ও কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেনের পরিচালনায় মানববন্ধন চলাকালীন সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা হাওর অঞ্চল মন্ত্রনালয় গঠন, পূর্ণাঙ্গ হাওরবোর্ড সিলেটে স্থাপন ও কার্য্যক্রম চালু, ভরাট নদীনালাগুলো খনন, হাওরাঞ্চলের জলাশয়গুলোকে উন্মুক্ত করে দেওয়ার জোর দাবি জানান।

একই সাথে হাওর অঞ্চলের সার্বিক উন্নয়নে বর্তমান সরকারের গৃহিত হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবি জানান। বক্তারা ৭ দফা দাবি বাস্তবায়ন করা না হলে কঠোর কর্মসুচি ঘোষনার হুসিয়ারী দেন।

এসময় সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন অঞ্চলের হাওরবাসী এ দাবির প্রতি একাত্বতা ঘোষনা করেন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জৈন উদ্দিন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী, সংগঠনের সদস্য সচিব অধ্যাপক এমএম রউফ পল্লব, সংগঠনের সদস্য ও বিশ্বম্ভরপুর সমিতি সিলেটের সাধারণ সম্পাদক প্রভাষক জামাল হোসেন, দেলওয়ার হোসেন তালুকদার, প্রভাষক দুলাল আহমদ, প্রভাষক ইন্তাজ আলি, প্রভাষক জহুরুল ইসলাম, প্রথম আলো বন্ধুসভার সিলেট এর উপদেষ্টা মোমেন মিয়া, ব্যবসায়ী গোলজার হোসেন, আম্বরখানাস্থ মেসার্স জুনেদ এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর জুনেদ আহমদ, জালাল মিয়া, শফিকুল ইসলাম, গুলজার হোসেন খোকন, বিশ্বম্ভরপুর সমিতির সহ-সম্পাদক সাইফুল ইসলাম, জেলা স্বেচ্ছা সেবকলীগ নেতা ইকবাল হোসেন, রুবেল আহমদ, ছাত্রলীগ নেতা আরাফাত তানজিল আনোয়ার, খালেদ আহমদ, রানু বিশ্বাস,কুতুব উদ্দিন, ছাত্রনেতা আহসান উদ্দিন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031