শিরোনামঃ-

» সিলেট দক্ষিণ সুরমায় বিভাগীয় ইজতেমার প্রস্তুতি

প্রকাশিত: ০২. ডিসেম্বর. ২০১৬ | শুক্রবার

দক্ষিণ সুরমা প্রতিনিধি, জুনেল আহমদ আরিফ:: আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর রোজ বৃহস্পতি, শুক্র ও শনিবার সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিভাগীয় ইজতেমা।

দীর্ঘ ২৫ বছর পর তাবলীগ জামাতের সিলেট বিভাগের ইজতেমা দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়ক সংলগ্ন লতিপুর, গোপশহর, খিদিরপুর এলাকার হাওরের মাঠে অনুষ্ঠিত হবে।

এতে দূর দুরান্ত থেকে আগত মুসল্লীদের সুবিধার্থে ইতোমধ্যেই প্যান্ডেল, গণশৌচাগার, অজুর ব্যবস্থা, বয়ানের স্থান এবং বিদেশী মেহমানদের থাকার নির্ধারিত স্থান ও গাড়ি পার্কিং সহ যাবতীয় কাজ দ্রুত এগিয়ে চলছে ইজতেমার প্রস্তুতির কাজ।

স্থানীয় বাসিন্ধা আলহাজ্ব কবি মো. ইকবাল উদ্দিনের সাথে সিলেট বাংলা নিউজ’র প্রতিনিধি আলাপচারিতায় জানা যায়, প্রতিদিন এলাকার স্থানীয় ও সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে বাস-ট্রাক লেগুনা যোগে নিজ নিজ উদ্যোগে আসা শত শত ধর্মপ্রাণ মুসল্লি স্বেচ্ছাশ্রমের মাধ্যমে প্রতিদিন সকাল-সন্ধ্যা ইজতেমার মাঠে কাজ করে যাচ্ছেন। বিদুৎ বিভাগও এরই মধ্যে বিদ্যুতের কাজ শুরু করেছে।

3এদিকে ইজতেমা মাঠ পরিদর্শন করেণ সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার বাসুদেব বণিক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা, মহানগর বিশেষ শাখার সহকারী পুলিশ কমিশনার মো. রফিকুল ইসলাম, পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম, দক্ষিণ সুরমা থানার ইনচার্য এসএম আতাউর রহমান, কামালবাজার ফাঁড়ির ইনচার্য এসআই জি এম কামরুজ্জামান, মোল্যারগাঁও ইউপি চেয়ারম্যান হাজী মখন মিয়া, বরইকান্দির সাবেক চেয়ারম্যান হাজী রইছ আলী ও এলাকার মুরব্বীরা।

পরিদর্শন শেষে পুলিশ কর্মকর্তারা ইজতেমার মাঠ ও তার আশপাশের নিরাপত্তার স্বা্র্থে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সিলেট বাংলা নিউজকে জানান।

সিলেটে সর্বপ্রথম ১৯৬৫ ও দ্বিতীয় বার ১৯৮৪ সালে দক্ষিণ সুরমার সুরমা নদীর তীর সংলগ্ন টেকনিক্যাল মাঠে ইজতেমা অনুষ্ঠিত হয়।

প্রথমবার আখেরী মোনাজাত পরিচালনা করেন ইউসূফ জি (রহ:) এবং দ্বিতীয়বার মোনাজাত করেন এনামুল হাসান (রহ:)।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031