শিরোনামঃ-

» আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১০. নভেম্বর. ২০১৬ | বৃহস্পতিবার

সিলেট বাংলা নিউজ, গোলাপগঞ্জ প্রতিনিধি, সালমান কাদের:: নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হবে।

বিশ্বের সাথে তাল মিলিয়ে যাতে তারা সামনের দিকে এগিয়ে চলতে পারে, বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে পারে এবং দেশের জন্য সুনাম অর্জন করতে সক্ষম হয়, সেই লক্ষ্য অর্জনে তাদেরকে গড়ে তুলতে হবে।

গোলাপগঞ্জে এক বিশাল গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব প্রত্যাশা ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আগামী ২৩ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট আগমন উপলক্ষে বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১১টায় গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

মাওলানা আব্দুল মালিকের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশে সভাপতির আসন গ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমেদ চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিনের উপস্থাপনায় প্রধান অতিথির আসন গ্রহণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের আমূল পরিবর্তনের কথা উল্লেখ করে বলেন, শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের রুল মডেল।

বিশ্ব সমাদৃত বাংলাদেশ এখন দিন দিন সামনের পানে এগিয়ে যেতে সক্ষম হয়েছে। আর তা অব্যাহত রাখার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান।

বর্তমান সরকারের প্রশংসা করে শিক্ষামন্ত্রী বলেন, শুধু শিক্ষাক্ষেত্রেই নয়, বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছে সরকার।

চিকিৎসা ক্ষেত্রে উন্নতি সাধন উল্লেখ করে তিনি বলেন, প্রতিটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০টি শয্যায় উন্নিত করা হয়েছে। এছাড়াও চিকিৎসক, উন্নত চিকিৎসা ও উন্নত যন্ত্রপাতি নিশ্চিত করা হয়েছে।

যার ফলে মানুষ সঠিক চিকিৎসা সেবা পাচ্ছে। আগে সারা বিশ্বের মধ্যে বাংলাদেশে শিশু মৃত্যুহার ও মাতৃ মৃত্যুহার সবচেয়ে বেশি ছিল। কিন্তু বর্তমানে এসব সমস্যা সমাধানে বিশ্বের মধ্যে সবচেয়ে এগিয়ে গেছে আমাদের দেশ।

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশে এখন খাদ্যে কোন ঘাটতি নেই।

একসময় ছিল আমাদের দেশে খাদ্য আমদানি করতে হতো। কিন্তু বর্তমানে আমরা খাদ্য রপ্তানি করতে সম্ভব হয়েছি। কিছুদিন পূর্বে শ্রীলংকায় ৫০ হাজার মেট্রিকটন চাল বিক্রি করা হয়েছে, যা  বাংলাদেশের ইতিহাসে প্রথম।

তাছাড়া একসময়ের রিলিফ গ্রহণকারী বাংলাদেশ বর্তমানে রিলিফ প্রদান করতে সম্ভব হয়েছে। নেপালে শক্তিশালী ভূমিকম্প সংঘটিত হওয়ার পর আমাদের দেশ থেকে ১০ হাজার মেট্রিকটন চাল রিলিফ প্রদান করা হয়।

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার এসব ইতিহাস বাংলাদেশে এই প্রথম উল্লেখ করে তিনি বলেন বর্তমানে অসহায় দুস্থদের মধ্যে ২৯ লাখ ৭ হাজার ভিজিএফ কার্ড প্রদান করা হয়েছে।

দেশের এরকম উন্নয়নকে ত্বরান্বিত করতে সকলের প্রতি আহবান জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এছাড়াও সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুন্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুন্ম-সাধারণ সম্পাদক এম এ ছালিক।

পৌরসভার কাউন্সিলরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রুহিন আহমদ খান,উপজেলা আওয়ামী লীগের যুন্ম-সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, শরিফগঞ্জ ইউপি চেয়ারম্যান এম এ মুহিত হিরা।

এছাড়া উপস্থিত ছিলেন, কৃষি বিশ্ব বিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম সুয়েব, আওয়ামী লীগ নেতা এডভোকেট আব্বাস উদ্দিন, বুধবারী বাজার  ইউপি চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল, পৌর কাউন্সিলর ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা প্রমুখ ব্যাক্তিবর্গ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031