শিরোনামঃ-

» সংবর্ধনা অনুষ্টানে “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” নামে সংগঠনের আত্বপ্রকাশ

প্রকাশিত: ০২. সেপ্টেম্বর. ২০১৬ | শুক্রবার

সিলেট বাংলা নিউজ ষ্টাফ রিপোর্টঃ গতকাল ১লা সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধা ৭টার দিকে সিলেট নগরীর সোবহানীঘাটস্থ ভিক্টোরী ল’ একাডেমীর নিজস্ব ভবনে এক সংবর্ধনা অনুষ্টান অনুষ্টিত হয়।

বাংলাদেশ সুপীম কোর্টের বিজ্ঞ আইনজীবি ও ভিক্টোরী ল’ একাডেমীর প্রতিষ্টাতা এবং ভিক্টোরী ল’ ফাউন্ডেশন এর চেয়ারম্যান ড. মো. শাহ জালাল-কে সিলেটের সকল ল’ গ্রাজুয়েটদের পক্ষ থেকে এই  সংবর্ধনা প্রদান করা হয়।

মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে ও এডভোকেট শরফ উদ্দিন আবেদ এর সঞ্চালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট প্রতীম গোপ, এডভোকেট মো. খালিদ তওফিক ইমাম ও এডভোকেট মো. সাদিকুর রহমান।

সংবর্ধিত অতিথির বক্তব্যে ড. মো. শাহ জালাল বলেন, আইনের গভীরতা অনেক বেশী।

সঠিক আইন জানতে হলে অধ্যাবসায়ের কোন বিকল্প নেই। তিনি সকল ল’ গ্রাজুয়েটদের উদ্দেশ্যে বলেন, আপনারা সকলেই হচ্ছেন আইনের ধারক এবং বাহক। ভালো কিছু পেতে হলে চেষ্টা চালিয়ে যেতে হয়, আপনারা চেষ্টা চালিয়ে যান ইনশা আল্লাহ কামিয়াব হবেন।

তিনি পবিত্র কোরআন থেকে কিছু আয়াত তরজমা ও ব্যাখ্যা করেন এবং বলেন মহান আল্লাহ পাক অহংকারী ব্যাক্তিকে কখনোই পছন্দ করেন না। আল্লাহ পাক একটি আয়াতে বলেছেন, তোমার কিসের এতো অহংকার, কিসের এতো বড়াই। তুমি কতোটুকু পরিমাণ জিনিষ বহণ করতে পারো।

তোমার চেয়ে এই দুনিয়ায় আমি ১০ গুণ শক্তি দিয়ে পিপড়া সৃষ্টি করেছি। একটি পিপড়া তার ওজনের চেয়ে ১০ গুণ ওজনের জিনিষ বহণ করতে পারে। অতএব তোমার কিসের এতো অহংকার।

তাই তিনি সকলকে সঠিকভাবে আইনের শিক্ষা গ্রহণের মাধ্যমে নম্রতার সহিত কোড অব কন্ডাক্ট মেনে চলার আহ্বান জানান। বিনয়ীদেরকে সবােই শ্রদ্ধা করে।

gslga1বক্তব্যের শেষ দিকে বৃহত্তর সিলেটের আইনী যেকোন অধিকার আদায়ের একটি নতুন সংগঠন “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” এর নাম ঘোষনা করেন এবং সর্বসম্মতিক্রমে মো. কামাল আহমদ-কে সভাপতি করে ৩১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করেন। তিনি এই সংগঠনের প্রধান উপদেষ্ঠা থেকে সার্বিক সহযোগীতা করার প্রতিশ্রুতি প্রদান করেন।

পরিশেষে নব গঠিত কমিটির পক্ষ থেকে ড. মো. শাহ জালাল-কে অকৃত্রিম ভালোবাসার সহিত ফুলেল শুভেচ্ছা ও কিছু উপহার সামগ্রী প্রদান করা হয়।

উল্লেখ্য, প্রায় শ’ খানিক ল’ গ্রাজুয়েটবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন। তন্মধ্যে উপস্থিত ছিলেন- মোহাম্মদ ফরিদুর রহমান, মাহবুবুর রহমান, মো. আব্দুল ছালাম, রমা চন্দ্র নাথ, টিংকু রঞ্জন চৌধুরী, তপন দাস, আশিকুজ্জামান, দয়াময় চন্দ্র পাল, অমর চন্দ্র দত্ত, এ কে এম কামরুজ্জামান মাসুম,  কুলছুমা নুর লিপি, অলক কান্তি সরকার, আশীষ কুমার রায়, মো. হেলাল আহমদ, মোহাম্মদ আব্দুল্লাহ, মোহাম্মদ মহসিন মিয়া, বিপ্রেশ রায়, জামাল উদ্দিন, তানজিনা আক্তার, জয়ন্ত কর, আয়েশা আক্তার ফাহমিদা, নজরুল ইসলাম, শামীমা আক্তার, মেহেরুন নেছা মিলা, নিজাম উদ্দিন খাঁন, সায়েম উদ্দিন, আছিয়া বেগম, জয়া ভট্রাচার্য, মোছা. শাহনাজ বেগম প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭৮ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930