শিরোনামঃ-

» কে হচ্ছেন নগর পিতা?

প্রকাশিত: ২৭. জুলাই. ২০১৬ | বুধবার

সিলেট বাংলা নিউজঃ সাময়িক বহিস্কৃত মেয়র আরিফুল হক চৌধুরী দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্তের উপর গ্রেণেড হামলার মামলায় জড়িয়ে গেছেন। তাকে গ্রেফতার দেখিয়ে তদন্তকারী কর্মকর্তা ইতোমধ্যে আদালতে আবেদন করেছেন। যার ফলে আগামী দিনের সিসিক মেয়র নিয়ে শুরু হয়েছে নতুন মেরুকরণ।

বিএনপির সমর্থকরা আশা করেছিলেন সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় কারান্তরিণ আরিফুল হক চৌধুরী নির্দোষ প্রমানিত হয়ে বেরিয়ে আসবেন। বর্তমান অবস্থায় এটি আর সম্ভব না ও হতে পারে। সিলেট সিটি করপোরেশনের আগামী নির্বাচনে মেয়র পদে কোন নেতাকে প্রার্থী করা যায় তা নিয়ে  শুরু হয়েছে আলাপ-আলোচনা।

এ পর্যন্ত ৩টি নাম আলোচনায় উঠে এসেছে। তারা হলেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহরীয়ার হোসেন চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র (১) রেজাউল  হাসান কয়েস লোদী।

এদিকে বিএনপি-জামায়াতের একটি অংশ এবং নগরীর ব্যবসায়ী সম্প্রদায়ের বিরাট একটি  অংশ সিলেট সিটি কর্পোরেশনে রাজনীতির বাইরের কোনো ব্যক্তিকে মেয়র নির্বাচিত করতে আগ্রহী। তাঁরা  মনে করছেন রাজনৈতিক মেয়র সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারবেননা, সরকার যদি প্রতিপক্ষ রাজনৈতিক দলের হোন তাহলে তিনি নানাভাবে হয়রানীর সম্মুখিন হতে পারেন।

এ ক্ষেত্রে বার বার যার নাম আসছে তিনি হলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন ডিএফএ’র প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম। তাদের মতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে মাহি উদ্দিন আহমদ সেলিম যোগ্য প্রার্থী। বদর উদ্দিন আহমদ কামরান বিরোধী সিলেট আওয়ামীলীগের ক্ষুদ্র একটি অংশ তার পক্ষে রয়েছে বলে অন্য একটি সুত্র জানিয়েছে।

সিলেট আওয়ামীলীগে মেয়র প্রার্থী নিয়ে খুব একটা মতপার্থক্য না থাকলেও দুটি নাম বার বার উচ্চারিত হচ্ছে। তারা হলেন সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এবং সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ আহমদ। ইতোমধ্যে আসাদ আহমদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে তাদের ইচ্ছা তোলে ধরছেন।

তবে জনপ্রিয়তার দিক দিয়ে মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান উল্লেখিত সকল প্রার্থী থেকে এখনও সবার শীর্ষে। তাঁর ব্যক্তিগত আচরণ, বিপদে আপদে মানুষকে সহায়তা করা, মানুষের পাশে দাঁড়ানো, এই সব বৈশিষ্টের কারণে  দল-মত নির্বিশেষে নগরবাসীর প্রিয় মানুষ তিনি। এ ক্ষেত্রে অবশ্য আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্তই নেতাদের কাছে গুরুত্বপূর্ণ।

তাই পরিবর্তিত এই পরিস্থিতিতে নগরবাসীর প্রশ্ন-আগামীতে  নগর পিতা কে হচ্ছেন? এই প্রশ্নের জবাব পেতে পাঠকদের আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031