শিরোনামঃ-

» ঢাকায় পাকিস্তানের হাইকমিশনারকে পাল্টা তলব

প্রকাশিত: ১৩. মে. ২০১৬ | শুক্রবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ যুদ্ধাপরাধী ও আলবদর নেতা মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর হওয়ায় নাক গলানো অব্যাহত রেখেছে পাকিস্তান।

এরই অংশ হিসেবে দেশটির রাজধানী ইসলামাবাদে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. নাজমুল হুদাকে তলব করা হয়েছে।

এর প্রতিবাদে পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে পাল্টা তলব করেছে ঢাকা।

নিজামীর ফাঁসি কার্যকর হওয়ায় গভীর উদ্বেগ জানিয়েছিল ইসলামাবাদ। পাকিস্তানের জাতীয় পরিষদে বুধবার সর্বসম্মতভাবে একটি নিন্দা প্রস্তাব পাস হয়েছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ও এ ঘটনায় ‘গভীরভাবে মর্মাহত’। এ ছাড়া গণহত্যায় নিজামীর সম্পৃক্ততাকে ‘কথিত অপরাধ’ উল্লেখ করে দেশটি ধৃষ্টতা দেখিয়েছে। সেই সঙ্গে বলেছে, ‘পাকিস্তানের সংবিধান ও আইন সমুন্নত’ রাখাই ছিল তাঁর অপরাধ।

ইসলামাবাদে বাংলাদেশ দূতাবাসের প্রেসসচিব মো. ইকবাল হোসেন জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার নাজমুল হুদাকে তলব করা হয়েছে।

ইসলামাবাদের এই ধৃষ্টতামূলক আচরণের প্রতিবাদে ঢাকায় পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাল্টা তলব করা হয়েছে।

মতিউর রহমান নিজামীকে নিয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় গত এক সপ্তাহের মধ্যে ২ দফা বিবৃতি দিল। এর আগে ৬ মে প্রথম বিবৃতিটি দিয়েছিল তারা।

গত সোমবার ঢাকায় পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে ইসলামাবাদের দেওয়া ৬ মের বিবৃতিকে সম্পূর্ণ অগ্রহণযোগ্য বলার ২ দিন পর আবার একই বিষয়ে প্রতিক্রিয়া জানায় ইসলামাবাদ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮২ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031