শিরোনামঃ-

» সিলেটে নিরাপদ সড়কের দাবিতে স্থানীয় প্রশাসনের সাথে এমএএফ’র সভা

প্রকাশিত: ১০. জুলাই. ২০২৪ | বুধবার

নিউজ ডেস্কঃ

সিলেটে সড়ক দুর্ঘটনা রোধে মাল্টিপার্টি এ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) এর আয়োজনে নানা কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে বুধবার (১০ জুলাই) একটি এ্যাডভোকেসি গোলটেবিল বৈঠক এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

সিলেট মাল্টিপার্টি এ্যাডভোকেসি ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম রুহেল এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুর্শেদ আহমদ মুকুল এর সঞ্চালনায় এতে অংশ নেন সিলেট সিটি কর্পোরেশনের সুপারেন্ডেন্ট ইঞ্জিনিয়ার আলী আকবর সহ ওয়ার্ড কাউন্সিলর, রাজনীতিবিদ, সাংবাদিক এবং মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম সিলেটের সদস্যসহ সমাজের বিভিন্ন পেশার প্রতিনিধি।

ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ড স্কেপ’ প্রকল্পের আওতায় অনুষ্ঠিত এই বৈঠকের শুরুতেই নিরাপদ সড়ক নিয়ে পুর্বে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে প্রাপ্ত সমস্যা এবং সমাধানগুলো তুলে ধরা হয়।

পরবর্তী পদক্ষেপ হিসেবে মাল্টিপার্টি আডভোকেসি ফোরামের সহযোগিতায় সিটি মেয়র বরাবর একটি স্মারকলিপি প্রদানসহ উলিখিত সমস্যাগুলো হস্তান্তের সিদ্ধান্ত নেয়া হয়।

পাশাপাশি এই ব্যপারে জনমত সৃষ্টি করতে ম্যাফ এর উদ্দ্যেগে কিছু সচেতনতামূলক ক্যাম্পেইন আয়োজনের পরিকল্পনা গ্রহন করা হয়।

এছাড়া, সিলেটে বর্তমান বন্যা পরিস্থিতির সার্বিক দিকগুলোও আলোচনায় উঠে আসে এবং এ নিয়ে পরবর্তীতে পানি উন্নয়ন বোর্ড সহ সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে একটি আলোচনার সভা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত বৈঠকে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড এমরান আহমেদ চৌধুরী, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো. আখতারুজ্জামান চৌধুরী জগলু, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য ডা. নাজরা চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ সহ সাংবাদিক ও এমএফ’র সদস্যবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯১ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031