শিরোনামঃ-

» ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান করুন : সংগ্রাম পরিষদ

প্রকাশিত: ২৭. মে. ২০২৪ | সোমবার

ডেস্ক নিউজঃ

অবিলম্বে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের দাবিতে রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়ের মাধ্যমে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সোমবার (২৭ মে) দুপুর ১২টায় আম্বরখানাস্হ সংগঠনের কার্যালয়ের সামনে দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে শতশত শ্রমিকদের জমায়েত শেষে বিক্ষোভ মিছিল বের হয়ে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে স্মারকলিপি পেশ করা হয়।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সভাপতি প্রণব জ্যোতি পাল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগ্রাম পরিষদের উপদেষ্টা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট আহ্বায়ক আবু জাফর।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগ্রাম পরিষদের সহ-সভাপতি, ইয়াছিন আহমদ, এরশাদ মিয়া, হারুন মিয়া আনোয়ার মিয়া, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সহ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী, বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দের মধ্যে মিন্টু যাদব, জুয়েল আহমদ, অভি ইসলাম, একলাছ মিয়া, নিজাম উদ্দিন, ধিনাজ আহমদ, আকবর আলি, ইসমাইল হোসেন, ফখরুল ইসলাম, আনিছুল ইসলাম, রাশেদুল, হান্নান আহমদ কবির, খাইরুল ইসলাম, আব্দুল্লাহ, বাচ্চু, শহিদ, জাহের উদ্দিন, শহীদ মিয়া প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ দিন থেকে সংগ্রাম পরিষদ ব্যাটারি চালিত যানবাহনের নীতিমালা প্রণয়ন করে লাইসেন্স প্রদানের জন্য আন্দোলন করে আসছে।

আন্দোলনের ধারাবাহিকতায় সরকার একটি খসড়া নীতিমালা প্রণয়ন করলেও এখন পর্যন্ত তা কার্যকর করেনি। বক্তারা অবিলম্বে, সংগ্রাম পরিষদের সংশোধনী প্রস্তাব গ্রহণ করে “প্রস্তাবিত থ্রী হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমাল-২০২১” এর দ্রত চুড়ান্ত ও কার্যকর করা এবং এর আলোকে ব্যাটারি চালিত যানবাহনের দ্রত নিবন্ধন, রুট পারমিট এবং লাইসেন্স প্রদান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা, সাম্প্রতিক সময়ে ঢাকায় ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশনার পর ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি, উচ্ছেদের ঘঠনা হবে অনভিপ্রেত।

দেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট বিবেচনা করে বিআরটিএ কতৃক লাইসেন্স প্রদানের আগ পর্যন্ত ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ, রেকার বিল পূর্বের মতো ৫শত টাকা করার আহ্বান জানান ।

স্মারকলিপি তে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স, রুট পারমিট সহ সাত দফা দাবি উল্লেখ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031