শিরোনামঃ-

» ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের মুক্তি

প্রকাশিত: ২৪. মে. ২০২৪ | শুক্রবার

ডেস্ক নিউজঃ
শুক্রবার (২৪ মে) সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও বাজারদরের সাথে সংগতি রেখে নিম্নতম মজুরি ঘোষণার দাবিতে বিক্ষোভ করে সংগঠনটি।

বিকেল ৫টায় সুরমা পয়েন্টে জমায়েত হয়ে বিক্ষোভ নগরিরর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে জেলা কমিটির সহ-সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে ও জেলা দপ্তর সম্পাদক বদরুল আজাদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কারামুক্ত নেতা দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সভাপতি শাহিন আহমদ ও জেলা ক্রিড়া সম্পাদক সুনু মিয়া (সাগর), বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ সরকার, যুগ্ম সম্পাদক রমজান আলী পটু, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট শাহপরান থানা কমিটির সভাপতি খোকন আহমদ, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সহিদুল ইসলাম, আম্বরখানা আঞ্চরিক কমিটির সভাপতি রাশেদ আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রিপন মিয়া।

বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্য বৃদ্ধিতে হোটেল শ্রমিকদের জীবন আজ বিপর্যস্থ। তার সাথে গ্যাস-বিদ্যুত, গাড়ী ভাড়া, বাড়ি ভাড়া, চিকিৎসা খরচ, শিক্ষার ব্যয় বৃদ্ধির ফলে শ্রমিক পরিবারগুলো দিশেহারা।

আর জীবনযাত্রার এই অসহনীয় ব্যয় মিটাতে একজন শ্রমিক তার পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার জন্য নিম্নতম যে মজুরির প্রয়োজন তা থেকে হোটেল শ্রমিকরা আজও বঞ্চিত। যার ফলে শ্রমিক ও তার পরিবার আজ মানবেতর জীবন যাপন করতে বাধ্য।

এই রকম পরিস্থিতিতে শ্রমিকরা যখন বেতন বৃদ্ধি করার কথা বলছে তখন তাঁদেরকে বে-আইনি ভাবে চাকুরিচ্যুত হতে হচ্ছে। শ্রমিকদের ধারাবাহিক ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রামের কারণে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের বিরুদ্ধে মালিকদেও ধারাবাহিক ষড়যন্ত্রের অংস হিসেবে মহান মে দিবসকে কেন্দ্র করে কতিপয় মালিক মিথ্যা মামলা দিয়ে সংগঠনের নেতৃবৃন্দকে গ্রেফতার-পুলিশী হয়রানি করে চলছে।

মালিকগোষ্ঠীর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় আইনি লড়াইয়ে সংগঠনের নেতৃবৃন্দ কারামুক্ত হন।

নেতৃবৃন্দ বলেন মালিকগোষ্ঠীর সকল ধরনের ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করে ধর্মঘটের পথে অগ্রসর হওয়ার আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031