শিরোনামঃ-

» হোল্ডিং ট্যাক্স প্রত্যাহারের দাবিতে মেয়রের কাছে স্মারক প্রদান করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল

প্রকাশিত: ১২. মে. ২০২৪ | রবিবার

ডেস্ক নিউজঃ

সিলেট সিটি কর্পোরেশন অযৌক্তিকভাবে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ জাসদ জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর নেতৃবৃন্দ।

রবিবার (১২ মে) বিকেল ৩টায় সিটি কর্পোরেশনের মেয়রের কার্যালয়ে এই স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ উল্লেখ্য করেন, সম্প্রতি নগরীর ২৭টি ওয়ার্ডে হোল্ডিং ট্যাক্স যে হারে বাড়ানো হয়েছে তা অযৌক্তিক এবং বাস্তবসম্মত নয়। হোল্ডিং ট্যাক্স পূর্নমূল্যায়নের প্রক্রিয়াটি যথাযথ এবং স্বচ্ছভাবে করা হয়েছে বলে আমরা মনে করছি না। এটা সম্পূর্ণ গণবিরোধী একটি সিদ্ধান্ত বলে আমরা মনে করছি। বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপট এবং নিত্যপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধির এই সময়ে এ ধরণের সিদ্ধান্ত ‘মরার ওপন খাড়ার ঘা’ এর শামিল। পঞ্চবার্ষিক মূল্যায়নের নামে যে হারে ট্যাক্স বাড়ানো হয়েছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।

এতে আমরা হতাশ ও সংক্ষুব্ধ। এটা সম্পূর্ণ অগ্রহণযোগ্য। এ অবস্থায় আমাদের দাবি এই ভৌতিক হোল্ডিং ট্যাক্স বাতিল করে বাস্তবসম্মত এবং বিগত বছরের হোল্ডিং ট্যাক্সের সঙ্গে সমন্বয় করে হোল্ডিং ট্যাক্স পুননির্ধারণ করা হোক। দ্রুত এটা বাতিল ও যৌক্তিকভাবে পুননির্ধারন করা না হলে নগরবাসীকে সঙ্গে নিয়ে আমরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবো।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, এডভোকেট জাকির আহমদ, গিয়াস উদ্দিন, সাইফুল আলম, নাজাত কবির, লাল মোহন দেব, শৈলন দে, প্রবীর দে, চৌধুরী শাহেদ কামাল টিটো, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, এম এইচ শিবলী, প্রিন্স বাহার চৌধুরী, রিয়াজ উদ্দিন, ফেরদৌস আরবী, এম. সিরাজুল ইসলাম, শৈশব তালুকদার, আনোয়ার হোসেন, মাসুক আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930