শিরোনামঃ-

» ডিসিএ কার্যালয় সিলেটের উদ্যোগে আলোচনা সভা ও সিএজি কার্যালয়ের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ১২. মে. ২০২৪ | রবিবার

ডেস্ক নিউজঃ

বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয়ের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও তিন দিনব্যাপী বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ মে) সকাল সাড়ে ১০টায় কার্যালয়ের সভা কক্ষে ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস (ডিসিএ) কার্যালয় সিলেটের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সিলেটের ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ মো. হাসান হাফিজুর রহমান ভূঞা এর সভাপতিত্বে ও অডিট এন্ড একাউন্টস্ অফিসার তোফায়েল আহমদ এর পরিচালনালয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কাস্টমস্ এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ এনামুল হক। তিনি সিলেট এর পেনশন ইএফটি কার্যক্রম ও লাইফ ভেরিফিকেশন কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন এবং উক্ত সেবা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, অডিট এন্ড একাউন্টস্ অফিসার কামাল হোসেন, আয়শা জান্নাত সিকদার, আবুল ফাতে মো. রফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডিসিএ কার্যালয় সিলেটের অডিটর শাহিন আহমদ।
সভায় ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ সিলেট (সিএজি) কার্যালয়ের আওতাধীন ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ সিলেট কর্তৃক সম্পাদনকৃত বিভিন্ন কর্মকান্ডের বিষয়ে আলোকপাত করা হয় এবং ডিসিএ সিলেট কার্যালয়ের নিচ তলায় বুথ স্থাপনের মাধ্যমে তিন দিনব্যাপী (১২-১৪ মে) সেবা কার্যক্রম অদ্য সকালে উদ্বোধন করা হয়।

ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস্ সিলেট কার্যালয়ের স্বাভাবিক সেবা কার্যক্রমের পাশাপাশি বিশেষ সেবা কার্যক্রম পরিচালনার জন্য বুথে পেনশনার লাইফ ভেরিফিকেশন, লাইফ ভেরিফিকেশন অ্যাপ সম্পর্কে অবহিতকরণ, হেল্প ডেস্ক কল সেন্টার ও ওয়েবসাইট সম্পর্কে অবহিতকরণ, পারিবারিক পেনশন প্রক্রিয়াকরণ (প্রাপ্যতা, মঞ্জুরী, নমিনি ইত্যাদি) বিষয়ক পরামর্শ প্রদান, পুনস্থাপিত পেনশন প্রক্রিয়াকরণের ক্ষেত্রে প্রাপ্যতা ও করণীয় বিষয়ক পরামর্শ প্রদান, প্রতিবন্ধী সন্তান ও এর প্রাপ্যতা ও করণীয় বিষয়ক সর্বশেষ বিধি-বিধানের আলোকে পরামর্শ প্রদান, পেনশন ইএফটি সংক্রান্ত পরামর্শ প্রদান, সম্মানীত পেনশনারগণের বিভিন্ন তথ্য সংশোধন ও পরিবর্তন (ব্যাংক হিসাব নম্বর মোবাইল নম্বর নমিনি ইত্যাদি) সংক্রান্ত সেবা ও পরামর্শ প্রদান, ডিডিওগণ কর্তৃক অনলাইনে সামারি বিল দাখিল এবং এ সংক্রান্ত প্রযোজ্য ডকুমেন্টস বিষয়ক পরামর্শ প্রদান, সরকারি কর্মচারীগণ কর্তৃক জিপিএফ হিসাব খোলা, নমিনি এন্ট্রি নমিনি পরিবর্তন বিষয়ক সেবা ও পরামর্শ প্রদান, সরকারি কর্মচারীগণ কর্তৃক জিপপিএফ অগ্রিম গ্রহণ, চূড়ান্ত পরিশোধ বিষয়ক সেবা ও পরামর্শ প্রদান, অনলাইনে টিএ এবং ডিএ বিল দাখিল প্রক্রিয়া অবহিতকরণ, সরকারি কর্মচারীগণ কর্তৃক বেতন-বিল দাখিল, এলপিসি, শিক্ষা ভাতা, ফিক্সেশন, ইএলপিসি সংক্রান্ত সেবা, নিরীক্ষা আপত্তি নিষ্পত্তির প্রক্রিয়া সমূহ এবং প্রক্রিয়া ও নিরীক্ষার মধ্যে সম্পর্ক বিষয়ক অবহিতকরণ, আইবাস++ সংক্রান্ত অন্যান্য সেবা সমূহ ইত্যাদি বিষয়ে তাৎক্ষনিক সেবা প্রদান করা হচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930