শিরোনামঃ-

» গ্রান্ড ফাইনাল সম্পন্ন: ২’শ প্রতিযোগির অংশগ্রহন; “দেশে-বিদেশে কাতিব কর্তৃক রমজানের পরশ রিয়েলিটি প্রশংসা কুড়িয়েছে”

প্রকাশিত: ০৬. এপ্রিল. ২০২৪ | শনিবার

ডেস্ক নিউজঃ

রমজানের পরশ। পবিত্র রমজানে প্রতিদিন স¤প্রচারিত একটি ধারাবাহিক অনুষ্ঠান। রমজান, পবিত্র আল কুরআন নাজিলের মাস। গুরুত্বপূর্ণ এ মাসে কুরআনের প্রচার-প্রসার, কুরআন শিক্ষায় উদ্বুদ্ধকরণ, কুরআন তেলওয়াত প্রতিযোগিতা, কুরআন বিষয়ে নানা কর্মসূচি এবং অনুষ্ঠানের আয়োজন করা মহৎ কর্ম। এমনই একটি নিয়মিত অনুষ্ঠানের আয়োজন করে কাতিব গ্রুপ বা কাতিব টিভি। এবারের রমজান পরশের পুরো অনুষ্ঠানটি স্পনসর করেছে লতিফ ট্রাভেলস।

বিশিষ্ট আলেম, হাফেজ মাওলানা মুসলেহুদ্দীন গহরপুরীর সভাপতিত্বে সুচিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির উদ্দীন খান। খ্যাতিমান উপস্থাপক মীম সুফিয়ান ও কাতিব টিভির চেয়ারম্যান ইনাম বিন সিদ্দিকের সঞ্চালনায় কাতিব টিভি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে জনপ্রিয় এ অনুষ্ঠানটি প্রত্যেহ স¤প্রচার করা হয়েছে।

দুই শতাধিক প্রতিযোগী থেকে টেলিভিশন রাউন্ডের জন্য বাছাই করা হয় ২১ জনকে। ২১ জনের মধ্যে চারটি রাউন্ডে ১৬টি পর্বে অনুষ্ঠিত হয়। স্কুলভিত্তিক মুখস্ত সুরা ও দেখে দেখে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার রিয়েলিটি রমজানের পরশ ২০২৪ এর গ্রান্ড ফাইনাল নগরীর একটি অভিজাত কনফারেন্স হলে গতকাল সম্পন্ন হয়। এতে বিচারক ছিলেন, হাফেজ ক্বারী ওলিউর রহমান খান, হাফেজ সালাহুদ্দীন আলভী, হাফেজ আবু সুফিয়ান নাসিম, ডাক্তার জহির অচিনপুরী।

গ্রান্ড ফাইনালে প্রতিযোগিতামূলক তিলাওয়াত পরিবেশন করে ৬জন প্রতিযোগী। তারা হলো, টাঙ্গাইলের মুহাম্মাদ সালেহ রিবাত, ঢাকার সৈয়দ জাওয়াদ মাহমুদ, মৌলভীবাজারের মুহাম্মাদ ইজহার বারী, সিলেটের আব্দুল মতিন সাকি, কিশোরগঞ্জের রাফিক ভুঁইয়া, সিলেটের ফারহান আহমদ রাসেল।

চ্যাম্পিয়ন মুহাম্মাদ সালেহ রিবাত, ১ম রানার্সআপ, সৈয়দ জাওয়াদ মাহমুদ, ২য় রানার্সআপ মুহাম্মাদ ইজহার বারী, ৩য় রানার্সআপ আব্দুল মতিন সাকি।

এছাড়া ৫ম ও ৬ষ্ঠ পুরস্কার লাভ করে যথাক্রমে, রাফিক ভুঁইয়া ও ফারহান আহমদ রাসেল। অনুষ্ঠানে প্রথম পুরস্কার ১টি কম্পিউটার, ২য় পুরষ্কার হাইড্রোলিক বাইসাইকেল, ৩য় পুরষ্কার বাইসাইকেলসহ মোট ১ লক্ষ টাকার গিফটসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লতিফ ট্রাভেলসের চেয়ারম্যান আজহারুল কবির চৌধুরী সাজু, মাওলানা তাজুল ইসলাম হাসান, কালন্তর প্রকাশনীর মালিক মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া। এড. ফুরাহিম হুসাইন, বেলাল আহমদ মুরাদ, ইভ ফ্যাশনের সাইদুল ইসলাম। রমজানের পরশের ডিরেক্টর শাহ আনহার ইসলাম। অনুষ্ঠানের টাইটেল স্পন্সর লতিফ ট্রাভেলস।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট নাসির উদ্দীন খান কাতিব মিডিয়া ও লতিফ ট্রাভেলস কর্তৃক রমজানের পরশ রিয়েলিটির প্রশংসা করে বলেন এগিয়ে যেতে হলে প্রতিযোগিতা করতে হবে। পবিত্র রমজানে পবিত্র আল কুরআনের চর্চা বেশি বেশি হওয়া দরকার।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031