শিরোনামঃ-

» বিএমবিএফ সিলেট বিভাগের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা

প্রকাশিত: ০২. এপ্রিল. ২০২৪ | মঙ্গলবার

মানুষের মৌলিক অধিকারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে মানবাধিকার : এড. মিসবাহ উদ্দিন সিরাজ

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন তার স্বপ্নের সোনার বাংলার জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্ব ও অসাধারণ ব্যক্তিত্ব সমগ্র বাঙালি জাতিকে এক সুতায় সংযুক্ত করে দীর্ঘ নয় মাসে বাংলাদেশের লালিত স্বাধীনতা অর্জনে সহায়তা করেছে।

তিনি আরো বলেন, মাহে রমজানে পবিত্র রক্ষা করতে হবে এবং গরীব, দুখী অসহায় মানুষের পাশে দাড়াতে হবে।

মানুষের মৌলিক অধিকারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে মানবাধিকার। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী ও মানবাধিকার সংগঠনগুলো এবং ক্ষেত্র বিশেষে সমাজের সর্বস্তরের জণগনের সক্রিয় অংশগ্রহন অতীব জরুরি।

তিনি (২ এপ্রিল) বিকালে নগরীর তালতলাস্থ একটি হোটেলে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগের উদ্যোগে ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে ও বিএমবিএফ সিলেট বিভাগের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল ইসলাম, বিএমবিএফ সিলেট বিভাগের সিনিয়র সহ-সভাপতি এম আসাদুজ্জামান, বিএমবিএফ সিলেট জেলার সভাপতি আশরাফুর রহমান চৌধুরী, বিএমবিএফ সিলেট বিভাগের সহ-সভাপতি মো: আনোয়ার হোসেন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান, আলহাজ্ব তারা মিয়া তালুকদার, বিএমবিএফ সিলেট জেলার অর্থ সম্পাদক ইব্রাহীম আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, মো: বেলাল উদ্দিন, শ্যামল চৌধুরী, খালেদ মিয়া, আফরোজ মিয়া তালুকদার, নৃপেন্দ্র সিংহ, আব্দুল ওয়াদুদ, সাহেদা বেগম। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, আফরোজ মিয়া তালুকদার। দোয়া পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা নুরউদ্দিন খান।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930